• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ১০:৫৭ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ১২:২৬ পিএম

এস এ গেমস : বাংলাদেশকে প্রথম পদক এনে দিলেন হুমায়রা

স্পোর্টস ডেস্ক
এস এ গেমস : বাংলাদেশকে প্রথম পদক এনে দিলেন হুমায়রা
হুমায়রা আক্তার অন্তরা শেফা। ফটো : সংগৃহীত

ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারায় চলমান দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতা সাউথ এশিয়ান (এস এ) গেমসের কারাতের কাতা ইভেন্টে ব্রোঞ্চ জিতে বাংলাদেশকে প্রথম পদক এনে দিলেন হুমায়রা আক্তার অন্তরা শেফা। 

সোমবার (২ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিটে সাতদোবাতোতে অনুষ্ঠিত নারী ব্যক্তিগত কাতা ইভেন্টে হুমায়রা আক্তার অন্তরা শেফা ব্রোঞ্চ পদক জিতে নেন। 

কারাতের কাতা ইভেন্টে ৫ জন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হয়ে ব্রোঞ্জ জিতেছেন হুমায়রা। ব্রোঞ্জ জেতার পর তিনি বলেন, আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছি না। কিন্তু আমার পারফরম্যান্স আশানুরূপ হয়নি।

মেয়েদের এই একক কারাতে ইভেন্টে স্বর্ণপদক জিতেছে পাকিস্তান এবং রৌপ্য জিতেছে নেপাল।

গত অক্টোবরে কম্বোডিয়ায় কামিৎসুমা ওকোকাই আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় বাংলাদেশ আনসারের সদস্য হুমায়রা আক্তার অন্তরা ২টি স্বর্ণপদক জিতেছিলেন।  

এবারের এস এ গেমসে বাংলাদেশ থেকে ৬২১ জন অ্যাথলেট অংশ নিচ্ছে। প্রতিযোগিতায় ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। ডিসিপ্লিনগুলো হলো- আর্চারি, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, সাইক্লিং, ফুটবল, গলফ, ফেন্সিং, খো খো, হ্যান্ডবল, হকি, জুডো, কাবাডি, কারাতে, শ্যুটিং, স্কোয়াশ, সাঁতার, ক্রিকেট, টেবিল টেনিস, তায়কোয়ান্দো, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি ও উশু।

এবারের আসরে মোট ৩২৫০জন অ্যাথলেট অংশ নিচ্ছেন। ১ হাজার ১১৯টি পদকের জন্য লড়বেন ক্রীড়াবিদরা। তার মধ্যে স্বর্ণ ৩১৭টি, রৌপ্য ৩১৭টি ও ব্রোঞ্জ ৪৭৯টি।

আরআইএস 
 

আরও পড়ুন