• ঢাকা
  • রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ১ পৌষ ১৪২৬
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ১১:২৮ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ১১:৩১ এএম

ব্যালন ডি’অর জয়ীর তালিকা ফাঁস, জিতেছেন মেসি!

স্পোর্টস ডেস্ক
ব্যালন ডি’অর জয়ীর তালিকা ফাঁস, জিতেছেন মেসি!
ফাঁস হওয়া তালিকা অনুযায়ী এবার ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। ফটো : লা রেড

আজ ফুটবলের সবচেয়ে মর্যাদাকর পুরস্কার ব্যালন ডি’অর ২০১৯ জয়ীর ঘোষণা করা হবে। পুরুষদের মধ্যে দৌড়ে এগিয়ে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এবং মেয়েদের মধ্যে এগিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ জয়ী দলের সুপারস্টার মেগান র‌্যাপিনো।

সোমবার (২ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত দেড়টায় প্যারিসে আয়োজিত অনুষ্ঠানে ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করা হবে। কিন্তু তার আগেই সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউরোপিয়ান সংবাদ মাধ্যমে ছড়িয়ে একটি তালিকা ফাঁস হয়েছে। 

তবে তালিকাটির সত্যতা এখনো নিশ্চিত হওয়া যায়নি। যদিও বেশিরভাগেরই দাবি এটি অফিশিয়াল তালিকা। এ তালিকায় দেখা যাচ্ছে, এবারের ব্যালন ডি’অর জিতেছেন মেসি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউরোপিয়ান সংবাদ মাধ্যমে ছড়িয়ে ব্যালন ডি’অরের একটি তালিকা ফাঁস হয়েছে। ফটো : সংগৃহীত  

ফাঁস হওয়া তালিকায় ৪৪৬ পয়েন্ট নিয়ে ব্যালন ডি’অর জিতেছেন মেসি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভার্জিল ফন ডাইকের পয়েন্ট ৩৮২। অন্যদিকে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ১৩৩ পয়েন্ট নিয়ে হয়েছেন চতুর্থ। তৃতীয় হওয়া মোহাম্মদ সালাহের পয়েন্ট ১৭৯। এছাড়া ৯৭ পয়েন্ট নিয়ে পঞ্চম হয়েছেন সাদিও মানে। সেরা দশে নেই ব্রাজিলিয়ান ফুটবলার নেইমারের নাম।  

কয়েকদিন আগে স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মুন্ডো দেপোর্তিভো’ দাবি করে, এবারের ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। এছাড়া মেসিকে ব্যালন ডি অর জেতার তথ্যটি ‘ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ’ তাকে আগেই জানিয়ে দিয়েছে বলে জানায় তারা। মুন্ডো দেপোর্তিভোর দাবি এবং ফাঁস হওয়া তালিকা সত্যি হলে ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন মেসি।

আরআইএস 

আরও পড়ুন