• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০১৯, ০১:২৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৪, ২০১৯, ০১:৩৬ পিএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ক্রিকেট আয়োজনেও স্বাগতিক হতে চায় ভারত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ক্রিকেট আয়োজনেও স্বাগতিক হতে চায় ভারত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী নিয়ে আয়োজনের কমতি নেই পুরো বছর জুড়ে। যার থেকে বাদ নেই ক্রীড়াঙ্গনও। প্রায় প্রতিটি ফেডারেশনই চেষ্টা চালাচ্ছে এ বছর কোনো আন্তর্জাতিক ম্যাচ অথবা টুর্নামেন্ট আয়োজনের। দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেটে সে প্রচেষ্টা আরও জোড়ালো। 

চলতি মাসের ১১ তারিখ থেকেই শুরু হবে বিপিএলের সপ্তম আসর। যার নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধুর নামে। এর আগে ৮ ডিসেম্বর এই আসরের উদ্বোধনী অনুষ্ঠানে শুরু হবে মুজিববর্ষের কাউন্টডাউন। এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে ঘোষণা দেয়া হয়েছে ২০২০ সালের মার্চে এশিয়া বনাম বিশ্ব একাদশের দুটি ম্যাচ আয়োজনের। 

এবার এলো নতুন তথ্য। এই আয়োজনে সামিল হতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ডও। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এশিয়া বনাম বিশ্ব একাদশের মধ্যেকার দুইটি ম্যাচ বাংলাদেশে আয়োজন হওয়ার পর ভারতে একটি ম্যাচ আয়োজন করতে চায় বিসিসিআই। 

মুম্বাইয়ে ভারতীয় বোর্ডের বার্ষিক সভা শেষে ভারতীয় এক দৈনিককে এমন তথ্য জানিয়েছেন সভাপতি সৌরভ গাঙ্গুলি। আর এই ম্যাচ দিয়ে উদ্বোধন হবে আহমেদাবাদের ১ লাখ ১০ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন নতুন সরদার প্যাটেল স্টেডিয়ামে। যেটির সংস্কার কাজে খরচ হয়েছে ৭০০ কোটি রুপি। 

এমএইচবি

আরও পড়ুন