• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ০৫:৪২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ০৫:৪৩ পিএম

আবারো আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান

আবারো আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান
আসগর আফগান। ফটো : আইসিসি

চলতি বছরের ৫ এপ্রিল ওয়ানডে বিশ্বকাপের আগে হঠাৎ করেই আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়কের পদ থেকে আসগর আফগানকে সরিয়ে দেয়া হলো। তার পরিবর্তে ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট দলের দায়িত্ব দেয়া হয়েছে গুলবাদিন নাইব, রশিদ খান ও রহমত শাহ্‌কে। যদিও পরে ৩ ফরম্যাটের দায়িত্ব রশিদ খানকে দেয়া হয়েছিল। 

৮ মাস পরে আফগানিস্তান ক্রিকেট বোর্ড আবারো আসগর আফগানের কাঁধেই তিন ফরম্যাটের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিলো। বুধবার (১১ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে আজ্ঞানিস্তানের ক্রিকেট বোর্ডের (এসিবি) চেয়ারম্যান ফারহান ইউসুফজাই বিষয়টি নিশ্চিত করে বলেন, আসগর আফগান জাতীয় দলের নতুন অধিনায়ক এবং রশিদ খানকে জাতীয় দলের ডেপুটি অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এসিবির ম্যানেজমেন্টের সিদ্ধান্ত অনুযায়ী সিনিয়র খেলোয়াড় আসগর আফগানকে দলের অধিনায়ক হিসাবে পুনর্বহাল করা হয়েছে। 

এর আগে ২০১৫ মোহাম্মদ নবীর স্থলাভিষিক্ত হন আসগর আফগান। এই ব্যাটিং অলরাউন্ডারের নেতৃত্বে ওয়ানডে ক্রিকেটে ৩১টি জয়ের পাশাপাশি ৪৬টি টি-টোয়েন্টি খেলে ৩৭টিতে জয় তুলে নেয় আফগানরা। এ ছাড়াও  আয়ারল্যান্ডকে হারিয়ে প্রথম টেস্ট ম্যাচ জয়ের স্বাদ নেয়া আফগান দলটির নেতৃত্বেও ছিলেন তিনি। 

আরআইএস 
 

আরও পড়ুন