• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০২:২৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৩, ২০১৯, ০২:২৪ পিএম

নাপোলির নতুন কোচ জেনারো গাত্তুসো 

নাপোলির নতুন কোচ জেনারো গাত্তুসো 
সাবেক ইতালিয়ান মিডফিল্ডার জেনারো গাত্তুসোকে নাপোলির নতুন কোচের দায়িত্ব দেয়া হয়েছে। ফটো : গেটি ইমেজ

বেলজিয়ামের ক্লাব হেঙ্ককে ৪-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে ওঠেছে নাপোলি। ম্যাচ শেষের তিন ঘণ্টারও কম সময়ের মধ্যে নাপোলির কোচের পদ থেকে কার্লো আনচেলোত্তিকে বরখাস্ত করা হয়। এবার তাকে বরখাস্ত একদিনের মধ্যে সাবেক ইতালিয়ান মিডফিল্ডার জেনারো গাত্তুসোকে নাপোলির নতুন কোচের দায়িত্ব দেয়া হয়েছে। 

এর আগে এসি মিলানের কোচ ছিলেন গাত্তুসো। তার অধীনে ৮১ ম্যাচে ৪০ জয় পায় মিলান। পরে তিনি বরখাস্ত হন। আনচেলোত্তি এসি মিলানের কোচ থাকাকালীন দলটিতে খেলেছেন গাত্তুসো। 

গত মাসে ক্লাব প্রেসিডেন্ট ও খেলোয়াড়দের ভেতর স্পষ্ট দ্বন্দ্বের কারণে ক্লাবে আনচেলোত্তির অবস্থান আগেই নড়ে গিয়েছিল। ক্লাব প্রেসিডেন্ট অরেলিও ডি লরেন্তিস পুরো দলকে এক সপ্তাহের জন্য প্র্যাকটিস গ্রাউন্ডে থাকার নির্দেশ দিলেও সে নির্দেশ অমান্য করে নাপোলি ফুটবলাররা ঘরে ফিরে গিয়েছিলেন। যদিও আনচেলোত্তি প্র্যাকটিস গ্রাউন্ডেই ছিলেন এবং খেলোয়াড়দের পক্ষেই অবস্থান নিয়েছিলেন। এর আগে চ্যাম্পিয়নস লীগের একটি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও অনুপস্থিত ছিলেন আনচেলোত্তি।

হেঙ্কের বিপক্ষে ৯ ম্যাচ পর জয়ের দেখা পায় নাপোলি। সিরি এ'তে পয়েন্ট টেবিলে নাপোলির অবস্থান এখন সপ্তম স্থানে। আনচেলোত্তির অধীনে লীগে চলতি মৌসুমে ১৫ ম্যাচের ভেতর মাত্র ৫টিতে জয় পেয়েছিল নাপোলি। যদিও গত ১৭ সেপ্টেম্বর চ্যাম্পিয়ন্স লীগে শক্তিশালী লিভারপুলকে ২-০ গোলে হারিয়ে সবাইকে চমকে দিয়েছিল আনচেলোত্তির দল। 

আরআইএস 

আরও পড়ুন