• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০৮:২৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৩, ২০১৯, ০২:৩৬ এএম

গোকুলে বাড়ছে উগ্রসাম্প্রদায়িক শক্তি : মেনন

গোকুলে বাড়ছে উগ্রসাম্প্রদায়িক শক্তি : মেনন
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন -ছবি

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, শুধু মাত্র বিএনপি-জামায়াত নয় দেশের জন্য শুক্র হয়ে উঠছে উগ্র সাম্প্রদায়িক শক্তি। তারা ধীরে ধীরে ভার্চুয়ার মিডিয়ার দখল নিয়ে নিচ্ছে। একটা কথা আছে, তোমাকে বোধিবে যে-গোকুলে বাড়িয়ে সে। এরা গোকুলে বাড়ছে। উগ্রসাম্প্রদায়িক শক্তির ধীরে ধীরে বাড়ছে। এ দেশকে আমরা এই ধ্বংসের কিনারায় ঠেলে দেবো কি না আজ আমাদের ভাবতে হবে।

সোমবার (২২ এপ্রিল) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটউশনে ১৪ দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে ওই সভার আয়োজন করা হয়।

তিনি আরও বলেছেন, আজ বিএনপি-জামায়াতকে কোণঠাসা করতে পেরেছি কিন্তু রাজনৈতিকভাবে পুরোপুরি পরাজিত করতে পারিনি। আজ উগ্রসাম্প্রদায়িক শক্তি মাথা চাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। 

মেনন বলেন, সংসদে যোগদান না করার মধ্য দিয়ে বিএনপি আরও রাজনৈতিক দেউলিয়াত্বের দিকে চলে যাবে। বিএনপি মুজিবনগর সরকারকে স্বীকার করে না উল্লেখ করে তিনি বলেন, যারা মুজিবনগর সরকারকে স্বীকার করেন না, তারা দেশের মুক্তিযুদ্ধকেও স্বীকার করেন না। কারণ মুজিবনগর সরকারকে স্বীকার তাদের করলে বঙ্গবন্ধুকে স্বীকার করতে হবে। তারা সেটা করতে চান না।

সভায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ‘মীর জাফর’ বলে আখ্যায়িত করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু বলেন, বিএনপি দেশের রাজণৈতিক মঞ্চ থেকে বিদায় নিলে গণতন্ত্র দূর্বল হবে না। এদের রাজনীতির মঞ্চ থেকে চিরতরে বিদায় জানাতে হবে। এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে, ঐক্যবব্ধ থাকতে হবে।

ইনু আরও বলেন, যারা মুজিব নগর দিবস পালন করে না তারা পাকিস্তানের দালাল। পাকিস্তানপন্থি বিএনপি মুজিব নগর দিবসকে অস্বীকার করে। জামায়াত ও জঙ্গিবাদকে এই বিএনপি পৃষ্টপোষকতা করে।

১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এ আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন -আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সাবেক নৌমন্ত্রী শাজাহান খান, সাবেক খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, জাসদের (একাংশ) সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, গনতন্ত্রি পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।

এএইচএস/একেএস