• ঢাকা
  • মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২০, ১২:৫৪ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০২০, ১২:৫৪ এএম

করোনা সংকট

ছিন্নমূল গোষ্ঠির অনুদান অব্যাহত রেখেছে দ. স্বেচ্ছাসেবক লীগ

জাগরণ প্রতিবেদক
ছিন্নমূল গোষ্ঠির অনুদান অব্যাহত রেখেছে দ. স্বেচ্ছাসেবক লীগ
ছিন্নমূল গোষ্ঠির মাঝে মহানগর দক্ষিন স্বেচ্ছাসেবক লীগের অনুদান প্রদানকালে নেতৃবৃন্দ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশের ছিন্নমূল, শ্রমজীবী, গরীব-দুঃখী, অসহায় কর্মহীন মানুষের জীবনে নেমে এসেছে ঘোর অন্ধকার। এমন সময় অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানো অব্যাহত রেখেছেন  আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন ও তার নেতাা-কর্মীরা।

অসহায়, দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের কার্যক্রমের ধারাবাহিকতা ধরে রেখেছেন তিনি।

প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ এপ্রিল) রাজধানীর যাত্রাবাড়ি থানাধীন ৬৩ নম্বর ওয়ার্ডে গরীব-দুঃখী, দিনমজুর, রিক্সাচালক এবং খেটে খাওয়া মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য-সামগ্রী বিতরণ করেন তিনি। দৈনন্দিন জিনিসপত্রের মধ্যে ছিল চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবন, সাবান ইত্যাদি। ওই এলাকার ৫' শতাধীক পরিবারের মধে্য ওই ত্রান বিতরণ করা হয়।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে ইতোমধ্যেই প্রাণ হারিয়েছেন ছয়জন। ভাইরাস মোকাবেলায় সরকারও নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। ভয়ংকর কোভিড-১৯ নামক এই ভাইরাসের প্রাদুর্ভাব রোধে গত ২৬ মার্চ থেকে আগামী ১১ই এপ্রিল পর্যন্ত সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান। সব সড়কে যানবাহন চলাচলও বন্ধ।

এমন পরিস্থিতিতে ঘর থেকে বের হতে না পেরে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা। তবে দেশের এই কঠিন সময়ে ব্যক্তিগত উদ্যোগে এবং নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সাধারণ মানুষের মাঝে ত্রান বিতরণ করে যাচ্ছেন কামরুল হাসান রিপন।

এ প্রসঙ্গে মহানগর দক্ষিণের সভাপতি বলেন, ‘স্বেচ্ছাসেবক লীগের নেতা হিসেবে মানুষের পাশে থেকে সেবা করাটা আমাদের দায়িত্ব। দেশরত্ন শেখ হাসিনা বলেছেন, দুর্যোগের সময়ই মনুষত্যের পরীক্ষা হয়। এখনই সময় পরস্পরকে সহায়তা করার; মানবতা প্রর্দশনের। সেই কাজটাই করে যাচ্ছি। স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে মেহনতি মানুষের মাঝে খাদ্য বিতরণ করছি।’

ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রিপন এসময় আরও বলেন, ‘এই কার্যক্রম ধারাবাহিকভাবে চলবে। আগামীকাল আমার নিজের মহল্লায় খাবার বিতরণ করবো। আমি সমাজের বিত্তবানদের আহব্বান জানাই তারাও যেন যার যার অবস্থান থেকে এসব মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেয়।’

এএইচএস /এসকে