• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মার্চ ২৭, ২০১৯, ০১:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৭, ২০১৯, ০৮:৪৬ পিএম

১৫ দিনের মধ্যে গণপরিবহন শৃঙ্খলা দৃশ্যমান হবে : ডিএমপি কমিশনার

জাগরণ প্রতিবেদক
১৫ দিনের মধ্যে গণপরিবহন শৃঙ্খলা দৃশ্যমান হবে : ডিএমপি কমিশনার
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া -ফাইল ছবি

আগামী ১৫ দিনের মধ্যে ঢাকা মহানগরীর সড়কে গণপরিবহন সেক্টরে শৃঙ্খলা দৃশ্যমান হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার (২৭ মার্চ) রাজধানীর কলাবাগানে ধানমণ্ডি-জিগাতলা-নিউমার্কেট-আজিমপুর চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মহানগরীর পরিবহন শৃঙ্খলা ফেরার জন্য নানা প্রচেষ্টা অব্যাহত রয়েছে। ঢাকা শহরে চারটি চক্রাকার বাস সার্ভিস চালু হলে যানজট অনেকটাই কমে যাবে। আর এরমধ্য দিয়ে মহানগরীর গণপরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, আমরা একটি জায়গায় এখনও দৃশ্যমান উন্নয়ন আনতে পারি নাই। সেটি হচ্ছে গণপরিবহন। আপনারা জানেন দুটি বড় দুর্ঘটনা ঘটেছে। এখনও ছোট ছোট দুর্ঘটনা ঘটছেই। সেগুলো মোকাবেলা করার জন্য গত এক সপ্তাহে অনেক নতুন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। আমরা ঢাকা উত্তর সিটি  করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের নেতৃত্বে অনেকগুলো বৈঠক করেছি‌। ছাত্রদেরও সেখানে যুক্ত করা হয়েছে। এ সময় তিনি বলেন, সিটি করপোরেশন, বিআরটিএ, বিআরটিসি ও ডিএমপির যৌথ প্রচেষ্টায় ইনশাল্লাহ আগামী ১৫ দিনের মধ্যে গণপরিবহন শৃঙ্খলা দৃশ্যমান হবে।

ডিএমপি কমিশনার জানান, এরইমধ্যে গড়ে প্রতিদিন ৪০০ গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দফতর থেকে স্পষ্ট নির্দেশনা রয়েছে ঢাকা শহরে চারপাশে চারটি ডাম্পিং গ্রাউন্ড তৈরি করতে হবে। মেয়র এরইমধ্যে আমিনবাজারে একটি অস্থায়ী ডাম্পিং গ্রাউন্ডের ব্যবস্থা করে দিয়েছেন। যার কার্যক্রম শুরু হয়ে গেছে।  আমরা যদি ফিটনেসবিহীন লক্কর-ঝক্কর গাড়িগুলো ডাম্পিং ইয়ার্ড এ নিয়ে যেতে পারি। তাহলে ঢাকা শহরের পরিবহন শৃঙ্খলা অবশ্যই আসবে।

এএইচএস/এসএমএম

Islami Bank
ASUS GLOBAL BRAND