• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৯, ২০১৯, ০৫:৪১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৯, ২০১৯, ০৫:৪১ পিএম

‘টাস্ক ফোর্সের অভিযানেই রাজধানীর সব খাল উদ্ধার হবে’  

‘টাস্ক ফোর্সের অভিযানেই রাজধানীর সব খাল উদ্ধার হবে’  
অটোমেটিক ওয়েদার স্টেশন স্থাপনের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম- ছবি: জাগরণ

 

টাস্ক ফোর্সের অভিযান চালিয়ে রাজধানীর দখল হয়ে যাওয়া সব খাল উদ্ধার করা হবে বলে জানিয়েছেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম। তবে এখন নদীর দুই পাড়ের দখল হয়ে যাওয়া জমি উদ্ধার নিয়ে ঢাকা ও চট্টগ্রামে অভিযান চলছে। 

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকালে সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এলজিআরডি মন্ত্রী অটোমেটিক ওয়েদার স্টেশন স্থাপনের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন মন্ত্রী। 

'রাজধানীর ২৬টি খালের বেশির ভাগই দখল হয়ে গেছে, এগুলো উদ্ধার করার কোন পরিকল্পনা এই মন্ত্রণালয়ের আছে কী না' এ প্রশ্নের জবাবে এলজিআরডি মন্ত্রী বলেন, রাজধানীর জলাবদ্ধতা দূর করতে হলে সবার আগে এসব খাল উদ্ধার জরুরি। তবে আপনারা জানেন ঢাকার বুড়িগঙ্গাও এর আশপাশে এবং চট্টগ্রামের কর্ণফুলী নদীর দখল হয়ে যাওয়া জমি উদ্ধারে গঠিত টাস্ক ফোর্স কাজ করছে। এই অভিযান শেষ হলেই টাস্কফোর্স খাল উদ্ধারে কাজ শুরু করবে। তবে তার আগে আমরা টাস্ক ফোর্সের সঙ্গে আর একটি বৈঠক করবো। সে বৈঠকেই খাল উদ্ধারের গাইড লাইন দেয়া হবে।

এমএএম/টিএফ