• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০১৯, ০১:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৯:০৫ পিএম

নুসরাত হত্যা

‘সিরাজের আশ্রয়দাতা আ’লীগ নেতাদেরও বিচার করতে হবে’

‘সিরাজের আশ্রয়দাতা আ’লীগ নেতাদেরও বিচার করতে হবে’
মো. নাসিম ; ফাইল ফটো


ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে নুসরাত হত্যার মূল হোতা অধ্যক্ষ সিরাজের আশ্রয়দাতা আওয়ামী লীগ নেতাদেরও বিচারের সম্মুখীন করার দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দল মুখপাত্র মোহাম্মদ নাসিম। 

শনিবার ( ১৩ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যালয়ে মুজিব নগর দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এমন দাবি করে বলেন, 'এসব লোক আওয়ামী লীগ করতে পারে না। খুনির সঙ্গে এদেরও বিচার করতে হবে।' 

আলোচনা সভায় নাসিম বলেন,  দেখলাম আওয়ামী লীগের একজন নেতা নুসরাতের খুনিকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। এসব লোক হচ্ছে ক্রিমিনাল। এরা কখনো আওয়ামী লীগ করতে পারে না। জীবনে এরা কোনো দিন আওয়ামী করেনি, আওয়ামী লীগে বিশ্বাসও করে না। এই সমস্ত লোককেও নুসরাতের খুনির সঙ্গে বিচার করতে হবে। এদেরকে কোনো ছাড় দেয়া যাবে না। এরা আওয়ামী লীগকে দুর্নাম করে। 

তিনি বলেন, কোনো ফাঁক-ফোকর না রেখে বিশেষ ট্রাইব্যুনালে নুসরাত হত্যার বিচার করতে হবে। এতে দেশের মানুষ খুশি হবে। বাংলার জনগণ আমাদের সাধুবাদ দেবে। সাম্প্রতিক সময়ে নুসরাতসহ সকল শিশু ও নারী হত্যার বিচার দ্রুত ট্রাইব্যানালে করে দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে। দেশের জনগণ আমাদের দিকে তাকিয়ে আছে।  

তিনি বলেন, ধর্মান্ধ রাজনীতিবিদরা নুসরাত হত্যার প্রতিবাদ না করে অসাম্প্রদায়িক অনুষ্ঠান মঙ্গল শোভাযাত্রার বিরোধিতা করে। এদেরকে প্রতিরোধ করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

বিএনপির উদ্দেশ্যে সরকারের সাবেক মন্ত্রী বলেন, দয়া করে আপনারা সবকিছু নিয়ে রাজনীতি করবেন না। আপনার যখন ক্ষমতায় ছিলেন, বঙ্গবন্ধুর হত্যা থেকে শুরু করে জাতীয় ৪ নেতা হত্যার বিচারসহ কোনো হত্যার বিচার করেননি। আমরাই একমাত্র দল ক্ষমতায় থেকে নিজের দলের কর্মীকেও খাতির করি না। 

মুজিব নগর দিবস প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, মুজিব নগর দিবসের তাৎপর্য তুলে ধরতে হবে। নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে। বাঙালির সঠিক ইতিহাসের আলোকে দেশ গঠনে ভূমিকা রাখতে হবে। 

সংগঠনের সহ-সভাপতি রফিকুল আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, স্বাধীন বাংলার বেতার শিল্পী মনোরঞ্জন ঘোষাল, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী,  আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার,  বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ। 
 

এএইচএস/আরআই