• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০১৯, ০২:৩০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৭, ২০১৯, ০২:৩০ পিএম

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে রাবিতে দু’গ্রুপে মারামারি, আহত ৪

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে রাবিতে দু’গ্রুপে মারামারি, আহত ৪

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সৈয়দ আমীর আলী ও নবাব আব্দুল লতিফ হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে আমীর আলী হলের চার শিক্ষার্থী আহত হয়েছেন।

শনিবার (২৭ এপ্রিল) সকালে আমীর আলী হল সংলগ্ন মাঠে এ ঘটনা ঘটে। পরে তারা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহতরা হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের মিঠুন মাহমুদ, ফলিত রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মহসিন আলম, ইসলামিক স্টাডিজের আল মামুন ও পদার্থ বিজ্ঞান বিভাগের মাহবুব আলম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকালে আমীর আলী হলের আবাসিক শিক্ষার্থীরা মাঠে ফুটবল খেলা শুরু করে। পরে লতিফ হলের শিক্ষার্থীরা ক্রিকেট খেলার জন্য ওই মাঠে সীমানা দেয়। ফুটবল খেলায় সমস্যা হওয়ায় একটি সীমানা তুলে ফেললে উভয়পক্ষের মধ্যে বাগবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ও লতিফ হলের শিক্ষার্থী সজল হোসেনের নেতৃত্বে খেলার ব্যাট, স্টাম্প দিয়ে ফুটবল খেলোয়াড়দের বেধড়ক মারধর শুরু করে। এতে চার ফুটবল খেলোয়াড় আহত হয়। পরে পৃথক পৃথকভাবে দু’পক্ষই রামদা, রড নিয়ে মাঠে মহড়া দিতে থাকে। পরবর্তীতে পুলিশ ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, খেলাকে কেন্দ্র কের ঝামেলা হয়েছিল। পরে দু’পক্ষের সঙ্গে কথা বলে মিমাংসা করে দিয়েছি।

প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, দু’হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে খেলা নিয়ে মারামারির ঘটনা শুনেছি। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করতে হল প্রাধ্যক্ষদের দায়িত্ব দেওয়া হয়েছে।

এসসি/