• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মে ২, ২০১৯, ০৮:২৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ২, ২০১৯, ০৮:২৩ পিএম

এপ্রিলে ৪৫ কোটি টাকার পণ্যসহ ২১১ চোরাচালানি আটক 

এপ্রিলে ৪৫ কোটি টাকার পণ্যসহ ২১১ চোরাচালানি আটক 

এপ্রিল মাসে ৪৫ কোটি ৬৮ লাখ ৪৬ হাজার টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার (০২ মে) বিকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা বিজ্ঞপ্তিতে জানান, এপ্রিল মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করা হয়।  

এসব মাদকের মধ্যে রয়েছে-  ৩ লাখ ৬৩ হাজার ৭৬০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৪ হাজার ১২২ বোতল ফেনসিডিল, ৬ হাজার ৭১৯ বোতল বিদেশি মদ, ৩০১ লিটার বাংলা মদ, ২০৫ ক্যান বিয়ার, ৪৬৮ কেজি গাঁজা, ৯২৬ গ্রাম হেরোইন, ১৬ হাজার ৫৪৫টি এ্যানেগ্রা-সেনেগ্রা এবং ৪ লাখ ৫ হাজার ৭৩০টি অন্যান্য ট্যাবলেট।
  
এছাড়া, ৪৮৭.৭২ সোনা, ৮ কেজি ৪৯৯ গ্রাম রূপা, ১ লাখ ৪৪ হাজার ৮৮১টি ইমিটেশন গহনা, ৬৪ হাজার ৭৪৩টি কসমেটিক্স সামগ্রী, ৪ হাজার ৩০টি শাড়ি, ৪ হাজার ২৯৭টি থ্রি পিস-শার্টপিস, ৩ হাজার ২৮৫ মিটার থান কাপড়, ৩ হাজার ৫৮৭টি তৈরি পোশাক, দুটি কষ্টি পাথরের মূর্তি, ২৪ হাজার ৮৮৩ ঘনফুট কাঠ ও ১৪ হাজার ৩০৩ লম্বাফুট কাঠ, ৬ হাজার ৮৫৭ কেজি চা পাতা, আটটি ট্রাক, আটটি পিকআপ, একটি প্রাইভেটকার, আটটি সিএনজি চালিত অটোরিকশা, ৩৩টি মোটরসাইকেল এবং ১ হাজার ৩০৮টি গাড়ির যন্ত্রাংশ।

উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে-  আটটি পিস্তল, আটটি ওয়ান শুটার গান, একটি একনলা বন্দুক, ১১টি ম্যাগাজিন এবং ১৪৪ রাউন্ড গুলি।  চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২১১ জন চোরাচালানি এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৬৩ বাংলাদেশি নাগরিককে আটক ও থানায় সোপর্দ করা হয়।

এইচ এম/বিএস