• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১২, ২০১৯, ০৪:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০১৯, ১০:৫৮ পিএম

ফের দুর্ঘটনার কবলে ঢাবির বাস

ফের দুর্ঘটনার কবলে ঢাবির বাস

ফের দুর্ঘটনায় পতিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস।

রোববার (১২ মে) দুপুর সোয়া দুইটার দিকে রাজধানীর সাতরাস্তার ফ্লাইওভার (হোটেল সোনারগাঁওয়ের বিপরীত) থেকে নামার সময় সাভার রুটের হেমন্ত বাস ব্রেকফেল করে। বাসটিতে প্রায় ৮০ জন শিক্ষার্থী যাত্রী হিসেবে থাকলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ঘটনা সম্পর্কে বাস চালক আবুল কায়েস জানান, বাসটি ফ্লাইওভার থেকে নামার সময় ব্রেকফেলের ঘটনাটি ঘটে। হোটেল সোনারগাঁওয়ের ব্যস্ত সড়কে অন্য গাড়ির সঙ্গে সংঘর্ষ এড়ানোর জন্য তিনি বাসটি সড়ক বিভাজনের ওপর তুলে দেন।

বাসের যাত্রী সোহাগ আল সরদার বলেন, আমরা ভাগ্যক্রমে অক্ষত রয়েছি। কিন্তু দুঃখজনক বিষয় ঘটনার দুই ঘন্টা অতিক্রম হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের সঙ্গে কেউ যোগাযোগ ও ঘটনাস্থলে উপস্থিত হননি।  

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবহন ম্যানেজারকে বিষয়টি জানা হয়েছে। তারাই ব্যবস্থা নিচ্ছে। 
                       
এর ঠিক ছয়দিন (৬ মে) আগে ‘কিঞ্চিৎ’ নামক ঢাবির অন্য একটি দ্বিতল বাস মগবাজার ফ্লাইওভারের সাথে ধাক্কা লেগে তিনজন আহত হন। হেমন্ত বাসটিতেও প্রায় ৮০জন শিক্ষার্থী ছিল। দুটি ঘটনায় অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে বেঁচে যান যাত্রী শিক্ষার্থীরা।

জানা যায়, ঢাবির নিজস্ব আটটি বাস ব্যতিত বাকিগুলো বিআরটিসি থেকে ভাড়ায় চালিত বাস ব্যবহার করে। যার অধিকাংশ দুই যুগ পুরোনো ও ঘষা-মাজা করে ব্যবহার হচ্ছে।

এমআরআই/এসএমএম