• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১০, ২০১৯, ০৮:৩০ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০১৯, ০৮:৩২ এএম

স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ১৮তম মৃত্যুবার্ষিকী আজ
হুমায়ুন রশীদ চৌধুরী -ফাইল ছবি

জাতিসংঘের ৪১তম অধিবেশনের সভাপতি, জাতীয় সংসদের সাবেক স্পিকার ও পররাষ্ট্রমন্ত্রী হুমায়ুন রশীদ চৌধুরীর ১৮তম মৃত্যুবার্ষিকী আজ বুধবার (১০ জুলাই)। বাংলাদেশের এই আলোকিত কৃতি সন্তানের মৃত্যুবার্ষিকীতে স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ সিলেটে নানা কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ১০ টায় দরগাগেইটস্থ মুসলিম সাহিত্য সংসদে জমায়েত হয়ে হযরত শাহজালাল (রাঃ)-এর মাজার প্রাঙ্গণ পর্যন্ত শোক র‌্যালি, সাড়ে ১০টায় মরহুমের কবর জেয়ারত ও শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন এবং ১১ টায় হযরত শাহজালাল (রাঃ)-এর মাজার মসজিদে দোয়া মাহফিল। উক্ত কর্মসূচিতে অংশগ্রহণ করবেন মরহুমের পরিবারের সদস্যবৃন্দ, সিলেটের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের নেতৃবৃন্দসহ সিলেটের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

দেশের খ্যাতিমান আন্তর্জাতিক কূটনৈতিক ও বঙ্গবন্ধু পরিবারের ঘনিষ্ট ব্যক্তিত্ব স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর মৃত্যুবার্ষিকীর কর্মসূচিতে অংশগ্রহণ করে মরহুমের রূহের মাগফিরাত কামনা করার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের সভাপতি ও প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. নজিবুর রহমান ও সাধারণ সম্পাদক টি এইচ এম জাহাঙ্গীর।

উল্লেখ্য যে, ১০ জুলাই মরহুমের বর্ণাঢ্য কর্মজীবনের উপর আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার। স্মৃতি পরিষদের উদ্যোগে ঢাকায়ও একটি স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

 

একেএস

আরও পড়ুন