• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৫, ২০১৯, ০৬:১৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৫, ২০১৯, ০৬:১৩ পিএম

‘ডেঙ্গু রোগীর অনুমিত সংখ্যা-ছেলে ধরা একই সুতোয় গাঁথা’ 

‘ডেঙ্গু রোগীর অনুমিত সংখ্যা-ছেলে ধরা একই সুতোয় গাঁথা’ 
এটকোর গোল টেবিল বৈঠকে মেয়র সাঈদ খোকন- ছবি: জাগরণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, সাড়ে তিন লাখ মানুষ ডেঙ্গুতে  আক্রান্ত হওয়ার অনুমিত খবর প্রচার এবং  পদ্মা সেতুর জন্য ছেলে ধরার গুজব ছড়ানো একই সূতোয় গাঁথা।

বৃহস্পতিবার (২৫ জুলাই)স্থানীয় একটি  হোটেলে  ডেঙ্গু প্রতিরোধে করণীয় নিয়ে  অ্যাসোসিয়েশন অব টেলিভিশন  চ্যানেল ওনার্সের (এটকো) সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি একথা বলেন।

এ ধরনের গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করা কোনভাবেই কাম্য নয়।তিনি বলেন,বর্তমান সরকার জনগণকে সঙ্গে নিয়েই এসব  ষড়যন্ত্র কঠোর হস্তে মোকাবেলা করবে।

বৈঠকে উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ছাড়াও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, শেখ কবীর হোসেন, মোয়াজ্জেম হোসেন বাবু, নঈম নিজাম, জোবায়ের আহমেদ, আরিফ হাছানসহ অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

সাঈদ খোকন বলেন,  মশার ওষুধ একটা সুনির্দিষ্ট নিয়ম পদ্ধতি অনুসরণ করেই ক্রয় করতে হয়। হুট করে কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব নয়।

বৈঠকে এটকো নেতারা  মশক সমস্যা মোকাবিলার বিশেষ ব্যবস্থা নেয়ার পাশাপাশি সারা বছর জুড়ে বিভিন্ন ধরনের মশার উপর গবেষণার জন্য  অতি জরুরি ভিত্তিতে একটা ইনস্টিটিউট গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করে বলেন।

মেয়র বলেন,  যারা ডেঙ্গু আক্রান্তের সংখ্যা সাড়ে তিন লাখ বলছেন তারা দেশের ক্ষতি করছেন আবার যারা ডেঙ্গু নিয়ে কিছুই হয়নি  বলছেন তারাও ঠিক বলছেন না। ২ কোটি মানুষের শহরে ২ জন মেয়র আর কিছু কাউন্সিলর ও কর্মকর্তা/কর্মচারী দিয়ে এটি মোকাবেলা করা সম্ভব নয়। এজন্য একাজে সম্পৃক্ত হতে হবে, সকলকে নিয়ে একসঙ্গে কাজ করতে হবে।

এটকো নেতৃবৃন্দ বর্তমানের ডেঙ্গু সমস্যা মোকাবিলায় সহযোগী  হিসেবে সিটি করপোরেশনের পাশে থাকবেন বলে মেয়রদের আশ্বস্ত করে বলেন,বিভ্রান্তি এড়াতে উভয় ডেঙ্গু বিষয়ক তথ্যাদি আইইডিসিআর এর সঙ্গে সমন্বয় করে প্রদান করার প্রস্তাব দেন।
 
এটকোর পক্ষ থেকে সম্ভাব্য সহযোগিতার আশ্বাস দেয়ার প্রেক্ষিতে মেয়র সাঈদ খোকন নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

এর আগে জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউতে সপ্তাহব্যাপী ডেঙ্গু ও পরিচ্ছন্নতা কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এবং ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার মন্ত্রী মো তাজুল ইসলাম

স্থানীয় সরকার সচিবসহ অন্য সিনিয়র কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

টিএইচ/বিএস 
 

আরও পড়ুন