• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩১, ২০১৯, ০৯:০৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০১৯, ০৯:১৩ এএম

গৃহকর্ত্রী, গাড়িচালক ও কেয়ারটেকার আটক

গ্রিলে ঝুলে থাকা খাদিজা ভিকটিম সার্পোট সেন্টারে

গ্রিলে ঝুলে থাকা খাদিজা ভিকটিম সার্পোট সেন্টারে


অবশেষে রাজধানীর রমনার সার্কিট হাউস রোডের বহুতল অ্যাপার্টমেন্ট গাউছিয়া ডাইনেস্টি ভবনের ১০ তলার কার্নিশে গ্রিল ধরে ঝুলে থাকা গৃহপরিচারিকা খাদিজাকে (১৩) উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর খাদিজাকে জিজ্ঞাসাবাদ শেষে তেজগাঁও ভিকটিম সার্পোট সেন্টারে পাঠানো হয়েছে। এদিকে ঘটনার মোটিভ উদঘাটনে ওই ফ্ল্যাটের গৃহকর্ত্রী আওয়ামী লীগ নেত্রী এবং মানবাধিকার কর্মী লাভলী রহমান, গাড়িচালক রুবেল ও কেয়ারটেকারকে থানায় নিয়ে আসা হয়েছে। তাদেরকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছেন। 

এদিকে গৃহপরিচারিকা খাদিজার পরিবারকেও খবর দেওয়া হয়েছে। খাদিজার মামা আসলে তার হাতে খাদিজাকে ন্যস্ত করা হবে বলে পুলিশ জানায়। 

রমনা থানার পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলাম জানান, গতকাল মঙ্গলবার (৩০ জুলাই) ১৫ তলা ভবনটির ১০ম তলার বারান্দার কার্নিশে গ্রিল ধরে দীর্ঘ সময় ঝুলে ছিল কিশোরী খাদিজা। সে ভবনটির ১০তলার বি-১০ নম্বর ফ্ল্যাটে হাবিবুর রহমান ও লাভলী রহমানের বাসায় কাজ করতো। 

তিনি বলেন, আমাদের পুলিশের টীম গিয়ে মেয়েটিকে উদ্ধার করি। মেয়েটির মা নেই। বাবা বিয়ে করে আলাদা থাকে। তাদের গ্রামের বাড়ি সিলেটে। এক বছর আগে এই বাসায় সে গৃহকর্মী হিসেবে কাজে আসে। এই বাসায় আরও একজন গৃহকর্মী কাজ করে। তারা নিজেদের মধ্যে কোনও ঝামেলা করে হয়তো মেয়েটি গ্রিলে গিয়ে ঝুলেছিল। তবে ভেতরে আর আসতে পারছিল না। আমরা গিয়ে তাকে ভবনের ভেতরে নিয়ে আসি।

তিনি আরো বলেন, আমরা বিভিন্ন কৌশলে মেয়েটিকে জিজ্ঞাসাবাদ করেছি, তাকে কোনও নির্যাতন করা হয়েছিল কিনা? সে কোনও নির্যাতন বা মারধরের কথা স্বীকার করেনি। সে কেবল হাসে। আমরা গৃহকর্ত্রীকেও থানায় নিয়ে এসেছি। 

বড় স্যারেরাও জিজ্ঞাসাবাদ করেছে। মেয়েটি কোনও অভিযোগ করছে না। আমরা তাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠিয়েছি। খাদিজার মামা ঢাকায় আসতেছে। তিনি আসলে খাদিজাকে তার কাছে দেওয়া হবে। পুরো বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। 

পুলিশের জিজ্ঞাসাবাদে লাভলী রহমান জানান, খাদিজা ও হেলেনা নামে তার দুই গৃহকর্মী রয়েছে। দুজনের ঝামেলায় এই ঘটনা ঘটছে। 
তবে লাভলী রহমানের প্রতিবেশীরা জানিয়েছেন, ঘটনার পর থেকেই মেয়েটিকে গৃহকর্ত্রী বকাঝকা করেছেন। লাভলী রহমান নিজেকে মানবাধিকার কর্মী ও মহিলা আওয়ামী লীগের নেত্রী হিসেবে পরিচয় দেন।

এইচএম/আরআই

আরও পড়ুন