• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৯, ০৬:৫৫ পিএম

স্বাস্থ্য অধিদফতরের আবজালের সম্পত্তি জব্দের নির্দেশ

স্বাস্থ্য অধিদফতরের আবজালের সম্পত্তি জব্দের নির্দেশ

 

স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষক আবজাল হোসেনের শত কোটি টাকার সম্পত্তি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। এর আগে দুদকের অনুসন্ধান অনুযায়ী শত শত কোটি টাকার দুর্নীতির অভিযোগ পেয়েছে তার বিরুদ্ধে। দেশে-বিদেশে ফ্ল্যাট, বাড়ি ও মার্কেটসহ কোটি কোটি টাকার মালিক স্বাস্থ্য অধিদফতরের চতুর্থ শ্রেণির কর্মচারী আবজাল হোসেনের সব সম্পত্তি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (২২ জানুয়ারি) আদালত এই নির্দেশ দেন বলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

তিনি জানান, দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদের মালিক বনে যাওয়া আবজালের সকল স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ করতে মহানগর স্পেশাল দায়রা জজ আদালতে আবেদন করা হয়েছিল। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে আবজালের সম্পত্তি জব্দ করার নির্দেশ দিয়েছেন আদালত।

দুদকের তথ্য অনুযায়ী, ত্রিশ হাজার টাকা বেতন পেলেও ঢাকার উত্তরায় আবজাল ও তার স্ত্রীর নামে আছে পাঁচটি বাড়ি। অস্ট্রেলিয়াতে দুই লাখ ডলার দামের একটি বাড়ি আছে তার। এছাড়া রাজধানী ও দেশের বিভিন্ন স্থানে আছে ২৪টি প্লট ও ফ্ল্যাট। আবজাল গত এক বছরে সিঙ্গাপুর, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে ২৮ বারের বেশি সপরিবারে সফর করেছেন।
আবজাল ও তার স্ত্রী এবং স্বজনদের দুর্নীতি তদন্ত করছেন দুদক উপপরিচালক শামসুল আলম। এরইমধ্যে আবজাল ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি হয়েছে। অভিযোগ ওঠার পর আবজালকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদফতর।

এইচএম/এসজেড