• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০১৯, ০৩:৪৩ পিএম

আবজালের ২ ভাই ও ৩ শ্যালককে দুদকের জিজ্ঞাসাবাদ

আবজালের ২ ভাই ও ৩ শ্যালককে দুদকের জিজ্ঞাসাবাদ

 

স্বাস্থ্য অধিদফতরের আলোচিত হিসাবরক্ষণ কর্মকর্তা আবজালের দুই ভাই ও তিন শ্যালককে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার ( ৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা শামছুল আলম তাদের জিজ্ঞাসাবাদ করছেন। দুদকের জনসংযোগ দফতর বিষয়টি নিশ্চিত করেছে।

সিন্ডিকেট করে স্বাস্থ্য অধিদফতরে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রণির কর্মচারী এবং আবজালের নিকটাত্মীয়দের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন- স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনের দুই ভাই ফরিদপুর টিবি হাসপাতালের ল্যাব সহযোগী বেলায়েত হোসেন ও লিয়াকত হোসেন এবং আবজালের তিন শ্যালক স্বাস্থ্য অধিদফতরের মহাখালী অফিসের গাড়ি চালক রফিকুল ইসলাম, একই অফিসের উচ্চমান সহকারী মো. বুলবুল ইসলাম ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের অফিস সহকারী শরিফুল ইসলাম।

এর আগে ২২ জানুয়ারি তাদের তলব করা হলেও তারা হাজির হননি। গতকাল (৩০ জানুয়ারি) একই অভিযোগে লাইন ডিরেক্টর (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি) অধ্যাপক ডা. মো. আব্দুর রশিদকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১০ জানুয়ারি স্বাস্থ্য অধিদফতরের হিসাব কর্মকর্তা আবজাল হোসেন ও ১৪ জানুয়ারি সহকারী পরিচালক ডা. আনিসুর রহমানকে জিজ্ঞাসাবাদ করে দুদক। জিজ্ঞাসাবাদ শেষে আনিসুর রহমান নিজেকে নির্দোষ দাবি করে টেন্ডার প্রক্রিয়ার সঙ্গে জড়িত নন বলে জানান।

অভিযোগের বিষয়ে দুদক সূত্র জানায়, স্বাস্থ্য অধিদফতরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পাচার এবং জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। ২০১৮ সালের প্রথম দিকে অভিযোগ অনুসন্ধানে নামে দুদক। দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলমের নেতৃত্বে তিন সদস্যের একটি দল অনুসন্ধান করছে।

 

এইচ এম/সাইসে