• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৫, ২০১৯, ০৫:২২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৫, ২০১৯, ০৫:২২ পিএম

বিএসইসির সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা  

বিএসইসির সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা  

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) বয়কট করেছে সাংবাদিকরা। বিনিয়োগ শিক্ষা কার্যক্রম নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমানের অসৌজন্যমূলক আচরণের কারণে সাংবাদিকরা এই বয়কটের সিদ্ধান্ত নিয়েছে।  

সোমবার (২৫ মার্চ) আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবনের মাল্টিপারপাস হলে দুপুর ১২টায় আয়োজিত সংবাদ সম্মেলন শেষে এই বয়কটের সিদ্ধান্ত নেয়া হয়।  

সংবাদ সম্মেলনে প্রশ্ন করা নিয়ে এবং বিএসইসিতে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি নিয়ে বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমানেরর সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এরই ধারাবাহিকতায় বিএসইসির সংবাদ সম্মেলনকে বয়কট করে সাংবাদিকরা।  

সংবাদ সম্মেলনের দৈনিক সমকালের প্রতিবেদক আনোয়ার ইব্রাহিম সম্প্রতি সময়ে সিকিউরিটিজ আইন লঙ্গনের দায়ে বিএসইসির করা জরিমানার যুক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন। এতে ক্ষিপ্ত হয়ে পড়েন বিএসইসির মুখপাত্র। সাইফুর রহমান বলেন, আপনাদের কাছে কি আমাদের শিখতে হবে। এই বলে সংবাদ সম্মেলন ত্যাগ করার জন্য উঠে দাঁড়ান।  

পরবর্তীতে ওই প্রতিবেদক বিএসইসিতে সাংবাদিকদের প্রবেশাধিকার নিয়ে প্রশ্ন করলে তিনি আরো রেগে যান এবং উতপ্ত বাক্য বিনিময় শুরু করেন। এ বিষয়ে জানতে চাইলে সমকাল প্রতিবেদক আনোয়ার ইব্রাহিম বলেন, বিএসইসিতে প্রবেশ করতে হলে অনুমতি নিয়েও ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয়। 
এআই /বিএস