• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২১, ২০১৯, ০৫:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ০৩:৩০ পিএম

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে উত্তরায় ডিএনসিসির প্রচারাভিযান 

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে উত্তরায় ডিএনসিসির প্রচারাভিযান 
প্রচারণা

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে রাজধানীর উত্তরায় জনসচেতনতামূলক প্রচারাভিযানে অংশ নিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। 

রোববার (২১ জুলাই) শোভাযাত্রাটি উত্তরা ক্লাব থেকে শুরু হয়ে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজে পৌঁছে। কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের প্রতিরোধের উপায় সম্পর্কে বক্তব্য রাখেন মেয়র। এ সময়  শিক্ষার্থীদের মাঝে এডিস মশা নিধনের উপায় ও রোগের প্রতিকার বিষয়ে প্রচারপত্র বিতরণ করা হয়। তাছাড়া ক্লাসরুমে শিক্ষার্থীদের প্রদর্শন করার জন্য ডিএনসিসি কর্তৃক নির্মিত অডিও ভিজ্যুয়ালের ডিভিডি হস্তান্তর করেন করেন মেয়র আতিক। নিজ নিজ বাড়ি, ফ্ল্যাট, ছাদ, গ্যারেজ, বাগান এবং অন্যান্য স্থানে ডেঙ্গু ও চিকুনগুনিয়া বংশবিস্তার করতে না পারে সে জন্য মেয়র শিক্ষার্থীদেরকে স্ব-উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহবান জানান।

শিক্ষার্থীসহ সমাজের সকল স্তরের মানুষ এগিয়ে আসলে ঢাকা শহরকে ডেঙ্গুমুক্ত করা সম্ভব বলে মন্তব্য করে মেয়র আতিক।

পরে মেয়র আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান। সেখানে স্কুলের মিলনায়তনে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি একই ধরনের প্রচারাভিযান চালান তিনি। 

প্রচারাভিযানকালে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, ওয়ার্ড কমিশনার আফসার উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএইচ/এসএমএম

আরও পড়ুন