• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০১৯, ০৫:২৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৪, ২০১৯, ১১:৩৪ পিএম

কর্তৃপক্ষের আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন সাময়িক স্থগিত

কর্তৃপক্ষের আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন সাময়িক স্থগিত
পাঁচ দফা দাবিতে আন্দোলনরত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা- ছবি: কাশেম হারুন

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসের পর অবরোধ সাময়িক স্থগিত করেছে পাঁচ দফা দাবিতে আন্দোলনরত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। বুধবার (২৪ এপ্রিল) আন্দোলনের দ্বিতীয় দিনে বেলা সোয়া ১টার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী আন্দোলনকারীদের দাবি পূরণে দশদফা লিখিত আশ্বাস দেন। 

প্রক্টরের আশ্বাসে আন্দোলনকারীরা আজকের মত তাদের কর্মসূচি সাময়িকভাবে স্থগিত করেন। তাদের পরবর্তী কর্মসূচি আগামীকাল বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় ঢাকা কলেজের ক্যানটিনে সংবাদ সম্মেলন করে ঘোষণা হবে বলে শিক্ষার্থীরা জানান।

উল্লেখ্য, গতকাল বুধবার সকাল ১১ টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা ৫ দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন করছেন। তাদের দাবিগুলো হলো- ১. পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটিমুক্ত ফলাফল প্রকাশসহ একটি বর্ষের সকল বিভাগের ফলাফল একত্রে প্রকাশ করা, ২. ডিগ্রী, অনার্স, মাস্টার্স সকল বর্ষের ফলাফল গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতার পুনর্মূল্যায়ন করা, ৩. ৭ কলেজ পরিচালনার জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন করা, ৪. প্রতিমাসে প্রত্যেকটা বিভাগে প্রতি কলেজে দুইদিন করে মোট ১৪ দিন ঢাবির শিক্ষকদের ক্লাস নেয়া এবং ৫. সেশনজট নিরসনের লক্ষ্যে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ‘ক্রাশ প্রোগ্রাম’ চালু করা।

টিএফ