• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৪, ২০১৯, ০৮:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০১৯, ০৮:৪৮ পিএম

মোকাব্বিরকে ড. কামালের ‘গেট আউট’ 

মোকাব্বিরকে ড. কামালের ‘গেট আউট’ 
ড. কামাল হোসেন ও মোকাব্বির খান (ডানে)

সদ্য সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণকারী সিলেট-২ আসনের গণফোরামের মোকাব্বির খানকে নিজের আইনি চেম্বার থেকে বের করে দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

এ সময় তিনি মোকাব্বির খানকে বেয়াদব বেঈমান বলেও সম্বোধন করেন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে ড. কামাল হোসেনের রাজধানীর মতিঝিলের চেম্বারে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন গণফোরামের প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

পথিক জানান, বৃহস্পতিবার বিকেলে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়া গণফোরাম থেকে নির্বাচিত মোকাব্বির খান ড. কামাল হোসেনের চেম্বারে প্রবেশ করেন। এ সময় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন উত্তেজিত হয়ে বলেন, ‘‘বেয়াদব, বেঈমান’’ আমার অফিস থেকে বের হয়ে যাও। আর কখনও আমার অফিসে আসবা না।

উত্তেজিত ড. কামাল হোসেন তার অফিসের কর্মচারীদের বলেন, এই বিশ্বাসঘাতক বেঈমানকে কখনও আমার অফিসে ঢুকতে দিবা না।

মোকাব্বের খানকে অফিস থেকে বের করে দেয়ার বিষয়ে গণদল চেয়ারম্যান গোলাম মাওলা চৌধুরী বলেন, ড. কামাল হোসেন জাতীয় অভিভাবক হিসেবে এই বেঈমানকে বের করে দিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। আমরা তার এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।

তিনি বলেন, ড. কামাল হোসেন দেশের মালিকানা জনগণের হাতে ফিরিয়ে দেয়ার যে আন্দোলন করছেন, সেই আন্দোলনে এখনও সক্রিয় আছেন। তার সেই আন্দোলনের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে মোকাব্বির খান শপথ নিয়েছেন।

মোকাব্বিরের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে গণফোরাম‍
বৃহস্পতিবার সন্ধ্যায় গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করবে গণফোরাম।

মোকাব্বির খান গত ২ এপ্রিল সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন। তার শপথ নেয়ার বিষয়ে গণফোরাম সভাপতি, সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ কিছুই অবগত নন। তিনি সম্পূর্ণ ব্যক্তিগত ইচ্ছায় শপথ নিয়েছেন। মোকাব্বির খানের সংগঠন ও আদর্শ-বিরোধী কার্যকলাপে গণফোরাম মর্মাহত। এ বিষয়ে মোকাব্বির খান মিডিয়াতে গণফোরাম সভাপতি, সংগঠন বিষয়ে অসত্যও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করেছেন। যা অসত্য, ভিত্তিহীন ও বানোয়াট। তাই গণফোরাম জরুরিভাবে মোকাব্বির খানের ব্যাপারে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করবে। মোকাব্বিরের শপথ নেয়ার ঘটনার সঙ্গে সংগঠনের অন্য কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

টিএস/এসএমএম