• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৮, ০৮:৫৭ পিএম

শিমুল হত্যা মামলায় মীরুর জামিন মঞ্জুর

শিমুল হত্যা মামলায় মীরুর জামিন মঞ্জুর



গ্রেফতারের ২১ মাস পর স্থায়ী জামিন পেলেন সিরাজগঞ্জের শাহজাদপুরে সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌর মেয়র (সাময়িক বহিষ্কৃত) হালিমুল হক মীরু।বোববার  দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে হাইকোর্টের একটি বেঞ্চ মিরুর স্থায়ী জামিন আদেশ দেন। 


বিকেলে মীরুর ছোট ভাই হাফিজুর রহমান পিন্টু জানান,উক্ত জামিন আদেশে মামলার বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত জামিন বহাল থাকবে বলে উল্লেখ্য করা হয়েছে।জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছালে তিনি মুক্ত হতে পারবেন। 


উল্লেখ্য,২০১৭ সালের ২ ফেব্রুয়ারি মেয়র মীরু সমর্থকদের সঙ্গে ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হন সাংবাদিক আব্দুল হাকিম শিমুল।পরদিন ৩ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।এ ঘটনায় নিহতের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মীরু,তার ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।মামলার দু’দিন পর ৫ ফেব্রুয়ারি রাতে প্রধান আসামি হালিমুল হক মীরুকে গ্রেফতার করা হয়।এর মধ্যে মামলার তদন্ত শেষ হয়েছে। পুলিশ ৩৮ জনের নামে আদালতে একটি চার্জশিট (অভিযোগপত্র)জমা দিয়েছে।বর্তমানে এ মামলার সব আসামি জামিনে মুক্ত থাকলেও প্রধান আসামি মেয়র মীরু কারাবন্দি রয়েছেন।