• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ০৫:১৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ০৫:২০ পিএম

খালেদা জিয়াকে দেখে এসে ৪ এমপির মানবিক আবেদন

খালেদা জিয়াকে দেখে এসে ৪ এমপির মানবিক আবেদন
হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন রুমিন ফারহানাসহ বিএনপির ৪ সংসদ সদস্য - ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিনে কারাবন্দি খালেদা জিয়ার অবস্থা নাজুক। তিনি ভীষণ অসুস্থ জানিয়ে মানবিক বিবেচনায় তাকে জামিন দেয়ার আবেদন জানিয়েছেন রুমিন ফারহানাসহ বিএনপির ৪ সংসদ সদস্য। তারা বলেছেন, আগে খালেদা জিয়াকে জামিন দেয়া হোক, তারপর তিনি বিদেশে চিকিৎসা নিতে যাবেন কি না এটা তার এখতিয়ার। 

আজ বুধবার (২ অক্টোবর) বিকাল ৩টার দিকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির ৪ সংসদ সদস্য। তারা হলেন- ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমান জাহিদ, বগুড়া-৬ আসনের এমপি জিএম সিরাজ, বগুড়া-৮ আসনের মোশাররফ হোসেন এবং সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা। হাসপাতালের ৬২২ নম্বর কেবিনে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তারা গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, ৩ কোটি টাকার দুর্নীতি মামলার টাকা এখন বেড়ে ৬ কোটি টাকা হয়েছে। বিএনপি চেয়ারপারসন কোনো দুর্নীতি করেননি। তাকে ষড়যন্ত্র করে সাজানো মামলায় জামিন না দিয়ে আটক রাখা হয়েছে।আমরা সংসদে বলেছি, খালেদা জিয়া ভীষণ অসুস্থ। তাকে মুক্তি দিয়ে চিকিৎসার সুযোগ দেয়া হোক।

এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আমিনুল ইসলাম। পরে হারুনুর রশীদ সাংবাদিকদের জানান, খালেদা জিয়া জামিনে মুক্তি পেলে চিকিৎসার জন্য বিদেশে যাবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬ জন নির্বাচিত হওয়ার পর তাদের এটিই তাদের প্রথম সাক্ষাৎ। 

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত খালেদা জিয়া গত দেড় বছর ধরে কারাগারে রয়েছেন। গত ১ এপ্রিল তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।

এইচএম/ এফসি

আরও পড়ুন