• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ০২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ০২:৩০ পিএম

সচিবালয়ে সাংসদ হারুন 

বেগম জিয়া মারাত্মক অসুস্থ, উন্নত চিকিৎসার জন্য জামিন প্রয়োজন

বেগম জিয়া মারাত্মক অসুস্থ, উন্নত চিকিৎসার জন্য জামিন প্রয়োজন
গণমাধ্যমের সাথে কথা বলেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশি দ- ছবি : জাগরণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকের পর বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ বলেছেন, বেগম জিয়া মারাত্মক অসুস্থ। তিনি তিন-তিন বার প্রধানমন্ত্রী ছিলেন। উন্নত চিকিৎসার জন্য তিনি জামিন পেতেই পারেন। জামিন না দেয়া হলে সেটা হবে অমানবিক।

বুধবার (২ অক্টোবর) দুপুরে সচিবালয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে হারুনুর রশিদ বলেন, খালেদা জিয়ার বয়স ৭৬। তিনি কি চিকিৎসার জন্য জামিন পাওয়ার যোগত্যা রাখেন না? আপনারা একটু বিবেচনা করেন।

খালেদা জিয়ার জামিনের পর তাকে কি উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া হবে— এ প্রশ্নের জবাবে হারুনুর রশিদ বলেন, আগে তার মুক্ত হোক তারপর সিদ্ধান্ত হবে দেশে না বিদেশে চিকিৎসা। 

তিনি জানান, সরকারের পক্ষ থেকে বা পরিবারের পক্ষ থেকে প্যারোলে মুক্তির বিষয়ে কোনও আলোচনা হয় নি। এটা স্রেফ মিডিয়ার সৃষ্টি। 

বিএনপির এই সংসদ সদস্য জানান, খালেদা জিয়ার বিষয়ে বুধবার (২ অক্টোবর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন ওবায়দুল কাদের।   

হারুনুর রশিদ বলেন, বাংলাদেশের বিচার ব্যবস্থার কথা আপনারা জানেন। রাজনীতিকদের বিরুদ্ধে মামলা হয়, আবার সরকারের সঙ্গে সমঝোতাও হয়। খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন, তিনি কেন জামিন পাবেন না।

এমএএম/টিএফ/এসএমএম

আরও পড়ুন