• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০১৯, ০৩:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩০, ২০১৯, ০৩:৪১ পিএম

জামিন বাতিল করতেই খালেদার স্বাস্থ্যের বিষয়টি গোপন করা হচ্ছে

জামিন বাতিল করতেই খালেদার স্বাস্থ্যের বিষয়টি গোপন করা হচ্ছে
প্রেসক্লাবে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলন

সরকারের অশুভ ইশারায় জাতিকে বিভ্রান্ত করে খালেদা জিয়ার জামিন বাতিল করতেই তার স্বাস্থ্যের বিষয়টি গোপন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব ড. আব্দুস সালাম।

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

ডা. আবদুস সালাম বলেন, ষড়যন্ত্রমূলকভাবে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য সম্পর্কিত অসত্য সংবাদ পরিবেশন করা হচ্ছে। আমরা জানি বেগম খালেদা জিয়া চরম অসুস্থতায় ভুগছেন। তিনি পঙ্গুত্বের দিকে এগিয়ে যাচ্ছেন। যথাযথ চিকিৎসা না দিলে তার এই অবস্থা স্থায়ী রূপ নিতে পারে। 

সালাম বলেন, সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে সুস্থ বলা হয়েছে। সত্যিই তিনি যদি সুস্থ হয়ে থাকেন তাহলে ড্যাব মনোনীত চিকিৎসকদের উনার সঙ্গে দেখা করতে দেয়া হোক। আমরা দাবি জানাচ্ছি, জটিল পরিস্থিতির সৃষ্টির পূর্বেই বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দ্বারা তার সুচিকিৎসার ব্যবস্থা করা হোক এবং তাকে তার প্রাপ্য জামিনে পছন্দমতো হাসপাতালে চিকিৎসা নেয়ার সুযোগ দেয়া হোক। অন্যথায় চিকিৎসক সমাজ বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন গড়ে তুলবে। 

তিনি বলেন, সংবাদ সম্মেলনে বিএসএমএমইউ কর্তৃপক্ষ পরস্পর বিরোধী বক্তব্য দিয়েছেন যা খুবই দুঃখজনক। বিএসএমএমইউর পরিচালক বলেছেন- বেগম খালেদা জিয়ার অসহযোগিতার কারণে চিকিৎসকরা তার সঙ্গে দেখা করতে পারেন না। এ বক্তব্য সম্পূর্ণ মিথ্যা। বেগম খালেদা জিয়া একজন বন্দি। যেখানে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কেউ এমনকি তার চিকিৎসকরাও যেতে পারেন না। সেখানে বেগম খালেদা জিয়ার অনুমতির প্রশ্নটি অবান্তর। 

ড্যাব সভাপতি হারুন আল রশিদ বলেন, বিএসএমএমইউ কর্তৃপক্ষ বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএসএমএমইউর সাবেক প্রোভিসি ডা. এমএ মান্নান, ড্যাবের সাবেক আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, ড্যাবের সিনিয়র সহ-সভাপতি ডা. এমএ সেলিম,  ড্যাব নেতাদের মধ্যে ডা. মাজহারুল ইসলাম দোলন, ডা. কাকন, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. এরফানুল হক সিদ্দিকী, খালেকুজ্জামান দীপু, ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ, ডা. শেখ ফরহাদ, ডা. শামসুল সহ অর্ধশতাধিক ডাক্তার।

টিএস/একেএস

আরও পড়ুন