• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১০, ২০১৯, ০৭:২৬ পিএম

গতি ফেরাতে

কল-কারখানা পরিদর্শন অধিদফতরের ১১ কর্মকর্তা বদলি

কল-কারখানা পরিদর্শন অধিদফতরের ১১ কর্মকর্তা বদলি

 

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কল-কারখানা পরিদর্শন অধিদফতরের ১১ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। অধিদফতরের সুনাম অক্ষুন্ন রাখার পাশাপশি সেবার মান বৃদ্ধি ও মাঠ পর্যায়ে পরিদর্শন কাজের গতিশীলতা আনয়ন এবং দক্ষ ব্যবস্থাপনা গড়ে তোলার লক্ষ্যে শ্রম মন্ত্রণালয় এ বদলির নির্দেশ দেয়। 

সংশ্লিষ্ট সূত্রে এ সব তথ্য জানা গেছে।

এ বিষয়ে মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপনও জারি করে। শ্রম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে জানানো হয়, বিভাগীয় এবং জেলা পর্যায়ের উপ-মহাপরিদর্শকের মতো গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন আনা হয়েছে। ঢাকা, নারায়ণগঞ্জ এবং গাজীপুরের উপ-মহাপরিদর্শকসহ অধিদফতরের ১১ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

জানা গেছে, দেশের অর্থনৈতিক অগ্রগতি, শিল্প উন্নয়নের ফলে কল-কারখানার সুষ্ঠু ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতে পরিদর্শন কার্যক্রমের গুরুত্ব বেড়েছে বহুগুণে। শ্রমঘন এলাকা হিসেবে ঢাকা, নারায়ণগঞ্জ এবং গাজীপুরের কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের উপ-মহাপরিদর্শক সবচেয়ে গুরুত্বপূর্ণ বিবেচনা করা হয়।

মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপনে তিনটি কার্যালয়ের উপ-মহাপরিদর্শক পদে পরিবর্তন করা হয়েছে। কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন কার্যক্রমের সবচেয়ে গুরুত্বপূর্ণ (উপ-মহাপরিদর্শকের কার্যালয়, ঢাকা) উপ-মহাপরিদর্শক হিসেবে আহমেদ বেলালকে পদায়ন করা হয়েছে।

উপ-মহাপরিদর্শক হিসেবে নতুন নিয়োগ পাওয়া আহমেদ বেলাল অধিদফতরের সুনাম বৃদ্ধির জন্য কারখানা ও প্রতিষ্ঠানে পরিদর্শন কার্যক্রম এবং সেবার মান বৃদ্ধিতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেছেন।

এমএম/এসএমএম