• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৪, ২০১৯, ০৭:১৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০১৯, ০৭:১৩ পিএম

কমিউনিটি রেডিও যেন বিজ্ঞাপন প্রচার করতে পারে - সংসদীয় কমিটি

কমিউনিটি রেডিও যেন বিজ্ঞাপন প্রচার করতে পারে - সংসদীয় কমিটি
সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু-ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক কমিটির সভাপতি সংসদ সদস্য হাসানুল হক ইনুর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বৈঠকে কমিটির সদস্য ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, গোলাম মোহাম্মদ কাদের, মুহাম্মদ শফিকুর রহমান, সাইমুম সরওয়ার কমল, আকবর হোসেন পাঠান (ফারুক), মোহাম্মদ এবাদুল করিম ও খন্দকার মমতা হেনা লাভলী উপস্থিত ছিলেন।

বৈঠকে ‘বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (সংশোধন) বিল, ২০১৯’ সম্পর্কে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

বিলটির আরও যাচাই-বাছাই ও পরীক্ষা-নিরীক্ষার জন্য কমিটির সদস্য গোলাম মোহাম্মদ কাদের এমপিকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট সাব-কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য হলেন-সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান এবং সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক)।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সরকার ঘোষিত ‘মুজিব বর্ষ’ পালন করতে তথ্য মন্ত্রণালয় ও এর অধীন অধিদফতরসমূহ কী পরিকল্পনা গ্রহণ করতে যাচ্ছে সে বিষয়ে কমিটিকে অবহিত করে কর্ম-পরিকল্পনা চূড়ান্ত করার পরামর্শ দেয় স্থায়ী কমিটি।

বৈঠকে কমিউনিটি রেডিও বিস্তারের জন্য তথা তৃণমূলে শ্রোতা তৈরি ও উন্নয়ন খবর পৌঁছাতে ইতিবাচক পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়া কমিউনিটি রেডিও যাতে বিজ্ঞাপন প্রচার করতে পারে সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে পরামর্শ প্রদান করে স্থায়ী কমিটি।

মাআ/এসএমএম