• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০১৯, ০৪:৩১ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০১৯, ০৪:৩৭ পিএম

‘ঈদে রাজধানী পাহারা দেবে পুলিশ’

‘ঈদে রাজধানী পাহারা দেবে পুলিশ’

রাজধানীর মাদকের আখড়া ভেঙে সামাজিক প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর বনানীতে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আছাদুজ্জামান মিয়া বলেন, মাদক বাংলাদেশে তৈরি হয় না। কিন্তু আমাদের পাশ্ববর্তী দেশে মাদক তৈরি হয়। একজন মাদকাসক্ত মানুষ শুধু নিজেই মরে না, সঙ্গে তার পরিবারের মানুষদেরও মেরে ফেলে। সেজন্য আমরা ঘোষণা দিয়েছি ঢাকা মহানগরে কোনো মাদকের ব্যবসা থাকবে না। ইতোমধ্যে আমরা সকল মাদকের আখড়া ভেঙে সামাজিক প্রতিষ্ঠান গড়ে তুলেছি।

তিনি বলেন, মাদক আমাদের সকলের শত্রু। দেশ, সমাজ ও পরিবারকে বাঁচাতে সকলকে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আপনার চারপাশে যদি কোনো মাদক ব্যবসায়ী থাকে তাহলে পুলিশকে নির্ভয়ে তথ্য দিন। আপনার পরিচয় গোপন রাখা হবে। মাদকের ভয়াবহতা থেকে আপনার পরিবার ও সন্তানকে রক্ষা করুন।

তিনি আরো বলেন, রমজানের এই ১৭ দিনে রাজধানীতে চুরি, ডাকাতি, ছিনতাই ও অজ্ঞান পার্টির মতো অপরাধ সংঘটিত হয়নি। মানুষ নিরাপত্তার সঙ্গে গভীর রাত পর্যন্ত ঈদ কেনাকাটা করে নিরাপদে বাড়ি ফিরছে। কারণ, আমরা প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। ঈদ পর্যন্ত আমাদের এই নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এছাড়া ঈদের ছুটিতে ফাকা রাজধানী পাহারা দেবে আমাদেরই সদস্যরা।
 
এইচ এম/বিএস