• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২, ২০১৯, ০৩:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২, ২০১৯, ০৩:০৩ পিএম

বিমানের ভোরের ফ্লাইট বিকেল ৩টায়, যাত্রীদের টার্মিনাল ভাঙচুর

বিমানের ভোরের ফ্লাইট বিকেল ৩টায়,  যাত্রীদের টার্মিনাল ভাঙচুর


ঈদযাত্রায় বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ রুটের সিডিউল বিপর্যয়ে ধৈর্যচ্যুতি ঘটেছে যাত্রীদের। তারা শাহজালাল বিমান বন্দরের টার্মিনালের আসবাবপত্র ভাংচুর করেছে। এ সময় পরিস্থিতি সামাল দিতে নিরাপত্তায় নিয়োজিত এপিবিএনের সদস্যরা কয়েকজন যাত্রীকে আটক করে। পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয়েছে বলে বাংলাদেশ বিমান ও শাহজালাল বিমানবন্দরের সিভিল এভিয়েশন সূত্রে জানা গেছে।  

বিমানবন্দরে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ডিউটি অফিসার তানভীর জানান, বাংলাদেশ বিমানের ঢাকা টু সিলেটগামী বিজি ৬০১ বিমানটি নির্ধারিত সময়ে ছেড়ে না যাওয়ায় যাত্রীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এ সময় তারা অভ্যন্তরীণ টার্মিনালের ১ নম্বর গেইটে বাংলাদেশ বিমানের কাউন্টারে ভাঙচুর করেন। ভাঙচুরের ঘটনায় এপিবিএন কয়েকজন যাত্রীকে জিজ্ঞাসাবাদ করেছে বলেও জানান এ কর্মকর্তা।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানায়,  সকাল থেকে বিমানের সব ফ্লাইটে লেট ছিল। এর মধ্যে বিজি ৬০১ ফ্লাইটটির ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ভোর সাড়ে ৪টায় ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু বাংলাদেশ বিমান সময় পরিবর্তন করে সকাল ৯টায় নতুন সময় দেয়। এরপর আবার সকালে সময় পরিবর্তন করে সকাল সাড়ে ১০টায় ফ্লাইটের সময় ঠিক করে বাংলাদেশ বিমান। আবার সকাল ১০টার দিকে সময় পরিবর্তন করে দুপুর ৩টায় ফ্লাইট ছেড়ে যাবে বলে জানানো হয়। এরপর যাত্রীরা ক্ষুব্ধ হয়ে ভাঙচুর করেন। 

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জি এম (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, বৈরী আবহাওয়ার কারণে ফ্লাইটের সময় পরিবর্তন হয়েছে। যাত্রীদের নিরাপত্তা সবার আগে। 

এইচএম/আরআই