• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৪, ২০১৯, ১১:৩৪ এএম
সর্বশেষ আপডেট : জুন ৪, ২০১৯, ১১:৩৭ এএম

ঈদযাত্রায় ভোগান্তি  

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মহা যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মহা যানজট
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট- ছবি: জাগরণ 

একদিকে ট্রেনের শিডিউল বিপর্যয় ও আর অন্যদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মহাযানজটে চরম ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরমুখী যাত্রীরা। সাভার থেকে টাঙ্গাইল পর্যন্ত মহাসড়কজুড়ে যানজট,ঘুরছে না গাড়ির চাকা। 
 
সোমবার (০৩ জুন) রাত আটটায় ঢাকার আব্দুল্লাহপুর থেকে ছেড়ে যাওয়া হানিফ পরিবহনসহ বিভিন্ন কোম্পানির বাসগুলো মঙ্গলবার (০৪ জুন)সকাল ৯টা নাগাদ টাঙ্গাইল পৌঁছাতে পারেনি। 
 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট- ছবি: জাগরণ 

 মহাসড়কে এই দীর্ঘ যানজটে যাত্রীদের ঈদের আনন্দ সড়কেই মাটি হয়ে যাচ্ছে। রাত আটটায় আবদুল্লাহ পুর থেকে হানিফ পরিবহনের ঢাকা মেট্রো-ব ১৪-৭০৭৫ নম্বর বাসটি এখন ঢাকা টাঙ্গাইল  মহাসড়কের রসুলপুর নামকস্থানে  রয়েছে। ওই পরিবহনে থাকা ফারুক আমল নামে একজন সাংবাদিক জানান বিশাল যানজট লেগেছে।বাসের চাকা ঘুরছেই না। রাস্তায় অনেকে না খেয়ে রোজা রেখেছেন। সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে মানুষ।কখন যে পৌঁছাতে পারবেন তারও কোনো ইয়াত্তা নেই। 

উত্তরবঙ্গগামী হানিফ পরিবহনের বাস চালক মোবারক শাহ দৈনিক জাগরণকে বলেন, মহাসড়কে সঠিক ব্যবস্থাপনার অভাবে যানজটে পড়ছে যাত্রীরা। সড়কে হাইওয়ে পুলিশের দেখা পাওয়া দায়,থাকলেও হাতে গোনা কয়েক জন । বাস চালকরা এলোমেলো ও প্রতিযোগিতার ফলে সড়কে যানজট বাড়ছে।
 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট- ছবি: জাগরণ 

এসআর পরিবহনের বাসযাত্রী আমিনুল ইসলাম যাবেন গাইবান্ধা। তিনি দীর্ঘ ৯ ঘণ্টা যানজটে পড়ায় চরম ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, মিডিয়ায় বলা হচ্ছে ট্রেনের শিডিউল বিপর্যয় আর মহাসড়ক ফাঁকা। এটি সম্পূর্ণ মিথ্যা প্রচার। সড়কে যানজটের কারণে ১০-১২ ঘণ্টা সময় নষ্ট হচ্ছে। একই সঙ্গে বাস মালিকেরা ভাড়া নিচ্ছে তিনগুণ।  

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে হাইওয়ে পুলিশ লুৎফুজ্জান দৈনিক জাগরণকে বলেন, ঈদে ঘরমুখো মানুষ স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছেন।মহাসড়ক ২৪ ঘণ্টা মনিটরিং করা হচ্ছে। সড়কের প্রতিটি মোড় ও বাজারে অতিরিক্ত পুলিশ দায়িত্ব পালন করছেন। তবে আজকের যানজটের কথা স্বীকার করে তিনি বলেন,এক সঙ্গে গার্মেন্টস, বিভিন্ন কোম্পানি,সরকারি ছুটির কারণে গাড়ির চাপ বাড়ছে। তবে আমরা সড়কের শৃঙ্খলা ধরে রাখায় কোন পরিবহন এলোমেলো চালাতে পারছে না। 

টিএইচ/বিএস