• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৪, ২০১৯, ০৭:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৪, ২০১৯, ০৭:০৮ পিএম

গ্যাসের দাম বাড়িয়ে বিইআরসি সংসদকে অপমান করেছে : মেনন

গ্যাসের দাম বাড়িয়ে বিইআরসি সংসদকে অপমান করেছে : মেনন
রাশেদ খান মেনন-ফাইল ছবি

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, গ্যাসের দাম বাড়িয়ে বাজেটে পণ্যমূল্য না বাড়ার যে প্রতিশ্রুতি দেয়া হয়েছে তা ভঙ্গ করা হয়েছে। কেবল তাই নয়, বাজেট অনুমোদনের কয়েক ঘণ্টার মধ্যে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দিয়ে বিইআরসি সংসদকেও অপমান করেছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বরিশালের বাবুগঞ্জ উপজেলা সদরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ উপজেলা কমিটি ও ইউনিয়নের শাখা সম্পাদকদের এক যৌথসভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন একথা বলেন।

মেনন বলেন, সংসদে বাজেট আলোচনায় আমিসহ এ বিষয়ে বাজেট পরবর্তী অধিবেশনের দিনগুলোতে আলোচনা করার প্রস্তাব দিয়েছিলাম। অন্যরাও কথা বলেছিলেন। সে সব কথার যে মূল্য নেই তা বোঝা যাচ্ছে। সংসদে খোলাখুলি আলোচনায় গ্যাসের মূল্য সমন্বয়ের বিষয়টি সম্পর্কে সিদ্ধান্ত নেয়া যেত। এতে না সংসদ, না সরকার, কার কল্যাণ হল।

তিনি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধিতে কেবল গৃহস্থালি খরচই বাড়বে না, কৃষকের সার, সেচের বিদ্যুত, পোশাক ও সুতাকল শিল্প, পরিবহনসহ অর্থনীতির সকল খাতের ব্যয় বৃদ্ধি পাবে। এতে কতখানি মূল্যস্ফীতি ঘটবে তা নিরূপনের বিষয়। কিন্তু সাধারণ মানুষ একে ভালভাবে নেয়নি।

মেনন বলেন, ১৪ দলের দায়িত্ব হবে সরকার ও তার বিভিন্ন প্রতিষ্ঠানের এ ধরনের কাজের বিরোধিতা করা। আর শরিক দল হিসেবে এ ধরনের প্রতিটি ক্ষেত্রে ওয়ার্কার্স পার্টি জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলন করবে।

ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহজাহান তালুকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য বরিশাল জেলা সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট টিপু সুলতান, উপজেলা কমিটির সদস্য অধ্যাপক গোলাম হোসেন, মতিউর রহমান কালু মাস্টার, খলিলুর রহমান, চেয়ারম্যান আনিসুর রহমান সবুজ, শাহীন হোসেন, জামাল উদ্দিন ও শাখা সম্পাদকগণ।

টিএস/এসএমএম

আরও পড়ুন