• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩, ২০১৯, ০৮:৩০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০১৯, ০৮:৩০ পিএম

গ্যাসের দাম কমানোর দাবিতে রাজধানীতে বিএনপির মিছিল

গ্যাসের দাম কমানোর দাবিতে রাজধানীতে বিএনপির মিছিল
গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে বিএনপি-ছবি : জাগরণ

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বুধবারও (৩ জুলাই) বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। গ্যাসের মূল্য বৃদ্ধির ‘গণবিরোধী সিদ্ধান্তে’র প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা মহানগর উত্তর বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। 

মিছিল শেষে বিজয়নগর মোড়ে মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের সভাপতিত্বে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী আহমেদ বলেন, আওয়ামী সরকার জনগণের সমর্থন নিয়ে নয় বরং তারা আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ক্ষমতায় থেকে জনগণের ওপর শোষণ চালাতে চায়। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বতিতে জনগণের যখন ত্রাহি ত্রাহি অবস্থা তখন কোনো কারণ ছাড়াই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি দেশের মানুষের ওপর যেন ‘মরার উপর খাঁড়ার ঘা’। আমরা সরকারের এই বেআইনি সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। তা না হলে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি রাজপথে ব্যাপক আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। 

মিছিলে অংশ গ্রহণ করেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক এজিএম শামসুল হক, দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন, স্বেচ্ছাসেবক দল মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, মোয়াজ্জেম হোসেন মতি, সাধারণ সম্পাদক কাজী রেজওয়ান হোসেন রিয়াজ, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক সাইফুর রহমান মিহিরসহ অসংখ্য নেতাকর্মী।

টিএস/ এফসি

আরও পড়ুন