• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৪, ২০১৯, ০৯:১১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৪, ২০১৯, ০৯:১৬ পিএম

বেতন-ভাতার দাবিতে পৌরসভার কর্মচারীদের অবস্থান কর্মসূচি

বেতন-ভাতার দাবিতে পৌরসভার কর্মচারীদের অবস্থান কর্মসূচি
জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের কর্মীদের অবস্থান কর্মসূচি

রাষ্ট্রীয় কোষাগার থেকে শতভাগ বেতন-ভাতাসহ পেনশন চালুর দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের কর্মীরা। এতে সারাদেশের ৩২৮টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়।

আজ রোববার (১৪ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।

মৌলভীবাজার পৌরসভার পৌর সচিব মোহাম্মদ ইসহাক ভূঁইয়া বলেন, পৌর কর্মচারীদের বেতন-ভাতা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে পৌরসভা থেকে সংগ্রহ করতে হয়। কিন্তু পৌরসভার আয় সংকুলান না হওয়ায় অনেকেরই কয়েক মাসের বেতন বকেয়া রয়েছে। এ কারণে  পরিবার-পরিজন নিয়ে আমরা মানবেতর জীবন যাপন করছি। তাই আমাদের দাবি, বেতন-ভাতা পেনশন সুবিধা সবকিছুই সরকারি কোষাগার থেকে দেয়া হোক। এই দাবি পূরণ না হওয়া পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা অবস্থান করে যাব।

ফরিদপুর পৌরসভা কর্মকর্তা শফি উদ্দিন শেখ বলেন, আমাদের একদফা একদাবি। সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন দিতে হবে। তিনি বলেন, পৌরসভা থেকে যে কয় টাকা বেতন দেয়া হয়, সে বেতনে আমরা সংসার চালাতে পারি না। তাতে আবার দশ মাস চাকরি করলে একমাসের বেতন দেয়া হয়। অনেকেরই চাকরি শেষ হয়ে গেছে। তারপরও তারা পেনশনের টাকা পাচ্ছে না। আমাদের রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন দিতে হবে।

ফরিদপুর পৌরসভার কর্মচারি সেলিম খান বলেন,সরকার আমাদের চাকরি দিয়েছে কিন্তু বেতন দেয়নি। এটা কী ধরনের নিয়ম? আমরা সরকারি কোষাগার থেকে বেতন চাই। দাবি না মানা পর্যন্ত তারা প্রেস ক্লাবের সামনে থেকে উঠবেন না বলেও হুঁশিয়ারি দেয়।

টিএইচ/একেএস