• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ০৫:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০১৯, ০৫:১৬ পিএম

বন্যায় ত্রাণ বিতরণে আ.লীগের ৬ টিম

বন্যায় ত্রাণ বিতরণে আ.লীগের ৬ টিম

বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণে ৬টি টিম গঠন করেছে আওয়ামী লীগ। এসব টিম বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ করবে। শনিবার (২০ জুলাই) রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত দলের সম্পাদকমণ্ডলীর এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
   
আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বন্যাকবলিত এলাকার ত্রাণ বিতরণ কর্মসূচির সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর জেলা টিমে রয়েছেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, ডা. রোকেয়া সুলতানা, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

সিরাজগঞ্জ, গাইবান্ধা, বগুড়া জেলা টিমে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দলের সাংগঠনিক সম্পাদক ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, দলের কেন্দ্রীয় সদস্য অধ্যাপক মেরিনা জাহান। 

সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলা টিমে রয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিজবাহ্ উদ্দিন সিরাজ, দলের কেন্দ্রীয় নেতা ও শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, দলের কেন্দ্রীয় নেতা বদরুদ্দিন আহমেদ কামরান, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী  ডা. এনামুর রহমান।  

চট্টগ্রাম, বান্দরবান, ফেনী জেলা টিমে রয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, দলের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, দলের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দলের কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুননাহার লাইলী, দলের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা দীপঙ্কর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।  

মুন্সীগঞ্জ, চাঁদপুর জেলা টিমে রয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক এবং মহিলা ও শিশু প্রতিমন্ত্রী  ফজিলাতুন নেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, গোলাম কবীর রব্বানী চিনু।  

মানিকগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর জেলা টিমে রয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী  ড. মো. আব্দুর রাজ্জাক, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক  অসীম কুমার উকিল, কেন্দ্রীয় নেতা মির্জা আজম, অ্যাড. এ বি এম রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং। 

এএইচএস/ এফসি

আরও পড়ুন