• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০১৯, ০৯:২২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০১৯, ০৯:২২ পিএম

ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়া

যেভাবে বলেছেন সেভাবে কাজ করবো : সাঈদ খোকন

যেভাবে বলেছেন সেভাবে কাজ করবো : সাঈদ খোকন
ওবায়দুল কাদের ও মোহাম্মদ সাঈদ খোকন (ডানে) - ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, দলের সাধারণ সম্পাদক যে নির্দেশনা দিয়েছেন সেভাবে কাজ করে যাব। ডেঙ্গু নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এক মন্তব্যের প্রতিক্রিয়ায় মেয়র সাঈদ খোকন একথা বলেন। শুক্রবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায়  দৈনিক জাগরণকে দেয়া ওই প্রতিক্রিয়ায় তিনি আরো বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকে ডেঙ্গু নিয়ে নগরীতে কাজ করে যাচ্ছি। ৫৭টি ওয়ার্ডে ডেঙ্গু মোকাবিলায় কাজ চলছে।

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও মেয়র সাঈদ খোকনের বিতর্কিত মন্তব্যে সরকারের বিভিন্ন মহলে ক্ষোভের সৃষ্টি হয়। শুক্রবার সকালে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও মেয়র সাঈদ খোকনকে কথা না বলে কাজে মনোনিবেশ করতে পরামর্শ দেন। তিনি বলেন, আমরা অনেক সময় এমন দায়িত্বহীন কথাবার্তা বলে থাকি, সবার উচিত নিজের দায়িত্ব থেকে কথা বলা। 

ওবায়দুল কাদেরের বক্তব্য প্রসঙ্গে সাঈদ খোকন দৈনিক জাগরণকে বলেন, তিনি পার্টির সাধারণ সম্পাদক এবং আমাদের অভিভাবক।  তিনি যেভাবে বলছেন, সেভাবে কাজ করার চেষ্টা চালিয়ে যাব। তার সেই কথামতো কাজে মনোযোগী হওয়ার প্রচেষ্টা চালাব। 

সবার কথাবার্তায় সংযত হওয়া উচিত- ওবায়দুল কাদেরের এমন পরামর্শ প্রসঙ্গে তিনি বলেন, তিনি অভিভাবক হয়ে কথা বলেছেন। এটা আশীর্বাদ। তার ব্যাপারে কোনো প্রতিক্রিয়া নয়। তিনি সকলকে কাজে মনোনিবেশ করার কথা বলেছেন, এটাই করা হবে। তিনি দুজনের বিষয়ে যেটা বুঝাতে চেয়েছেন, সেটা হচ্ছে- নগরী শুধু নয়, দেশের সবাইকে নিয়ে ডেঙ্গু মোকাবিলায় কাজ করতে হবে। আমি তার মতামতের সঙ্গে একমত। 

ছেলে ধরার বিষয়ে সাঈদ খোকন বলেন, ষড়যন্ত্রকারীরা নানাভাবে ষড়যন্ত্র করছে। একই কারণে ডেঙ্গুর হিসাব নিয়েও ষড়যন্ত্র করা হচ্ছে। তাই নগরবাসীকে বুঝানোর চেষ্টা করা হয়েছে।

সাঈদ খোকন আরো বলেন, ডেঙ্গু মোকাবিলায় সমন্বিতভাবে সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, বিভাগ ও সিটি করপোরেশন মিলে কাজ করাই হবে আমাদের মূল লক্ষ্য। গুজব ছড়িয়ে গণপিটুনির যে ঘটনা, এটা যেন আর না ঘটে সেদিকে নগরবাসীকে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।

টিএইচ/ এফসি

আরও পড়ুন