• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৮, ২০১৯, ০১:২১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৮, ২০১৯, ০১:২১ পিএম

‘বিএনপির কেন্দ্রীয় অফিস গুজবের ফ্যাক্টরি’

ওবায়দুল কাদেরের বক্তব্যের তীব্র সমালোচনা রিজভীর

ওবায়দুল কাদেরের বক্তব্যের তীব্র সমালোচনা রিজভীর


‘বিএনপির কেন্দ্রীয় অফিস গুজবের ফ্যাক্টরি' সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের এই বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্রের পক্ষে কথা বলা, জনগণের দুঃখ-দুর্দশা-সরকারের লুটপাট ও দুর্নীতি-শেয়ার বাজার লুট-ব্যাংক লুট-বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ-মত প্রকাশের স্বাধীনতা নিয়ে কথা বলা, বিরোধী দলের ওপর সরকারি নির্যাতনের বিরুদ্ধে কথা বলা, গুম-খুন ও বিচার বহির্ভূত হত্যার বিরুদ্ধে কথা বলা, নারী-শিশু নির্যাতনের বিরুদ্ধে কথা বলাই কী গুজব?

রোববার (২৮ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। 

রিজভী বলেন, সেতুমন্ত্রীর ভাষায় দুর্নীতির উন্নয়নের পালকি এগিয়ে যাওয়ার কথাই কি শুধু বলতে হবে ? গণতন্ত্রকে কবরে পাঠিয়ে দেশে আইয়ুব খান মডেলের উন্নয়নের জয়গানই কি গাইতে হবে? মনে হয় তাহলেই সেতুমন্ত্রীরা খুশি থাকবেন। তবে যে বাতাবরণটি বাংলাদেশের রাজনীতিতে আবর্তিত হচ্ছে তাতে শত জুলুমের মুখেও বিএনপি সত্য উচ্চারণ করে যাবে। বিদ্যমান চারিদিকের ভয়ঙ্কর অরাজকতা দূর করতে জনগণের প্রলয় সৃষ্টি হবেই। 

রিজভী আরও বলেন, বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রাণপ্রিয় নেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার আশঙ্কাজনক অবনতি ঘটেছে। 
বিএনপির পক্ষ থেকে তার জীবনের ঝুঁকিপূর্ণ গুরুতর অসুস্থতার কথা জাতির সামনে বারবার তুলে ধরা হয়েছে। অথচ চিকিৎসা হয়েছে তার ইচ্ছার বাইরে নামকাওয়াস্তে। শনিবারও সেতুমন্ত্রী খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে কটাক্ষ করেছেন। এখন তার অবস্থা জীবন-মৃত্যুর লড়াইয়ের মধ্যে। ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে তার নিয়ন্ত্রণহীন ব্লাডসুগার। জিহ্বার আলসারের কারণে ক্ষতের সৃষ্টি হয়েছে, যা দিনকে দিন আরও গুরুতর হচ্ছে। ফলে তিনি কিছুই খেতে পারছেন না। আর্থ্রাইটিস ও ফ্রোজেন শোল্ডার সমস্যার কারণে স্বাস্থ্যের আরও গুরুতর অবনতি ঘটছে। 

তিনি খালেদা জিয়াকে দ্রুত মুক্তি দিয়ে তার পছন্দ অনুযায়ী বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা গ্রহণের সুযোগ দেয়ার দাবি জানান। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডনে চক্ষু চিকিৎসার সমালোচনা করে রিজভী বলেন, চক্ষু চিকিৎসার জন্য লম্বা ছুটি নিয়ে সূদুর লন্ডন গেলেন। এখন তিনি দ্বিতীয় দফায় লন্ডনে, সেটিও নাকি চিকিৎসার জন্য। মানুষ এত দ্রুত কি করে তার অবস্থান পাল্টাতে পারে? তিনি যা বলেন করেন তার উল্টা। এজন্যই হয়তো প্রখ্যাত ইংরেজ নাট্যকার ও কবি শেক্সপিয়ার বলেছেন-‘পুরো দুনিয়াটাই একটা রঙ্গমঞ্চ, আর প্রতিটি মানব-মানবী সেখানে অভিনেতা’।

টিএস/আরআই

আরও পড়ুন