• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০৫:০৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০৫:০৭ পিএম

গণতন্ত্রের অভাবে দেশের সার্বিক অবনতি ঘটেছে: মান্না

গণতন্ত্রের অভাবে দেশের সার্বিক অবনতি ঘটেছে: মান্না

‘রুখে দাড়াবার এখনই সময়’ মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, গণতন্ত্রের অভাবে আজকে ডেঙ্গু, শিশুদের খাবার দুধে ভেজাল, মানুষকে কুপিয়ে হত্যা, ঘুষ দুর্নীতি ও লুটপাটের রাজনীতি কায়েম হয়েছে। গণতন্ত্রের অভাবে দেশের সার্বিক অবনতি ঘটেছে। দেশকে বাঁচাতে হলে, গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে মানুষের বাক স্বাধীনতা ফিরিয়ে আনতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। সব ধরনের অগণতান্ত্রিক বিধিবিধান বাদ দিয়ে দেশে সবার কাছে গ্রহণযোগ্য একটা নির্বাচন যত তাড়াতাড়ি করা যাবে ততই মঙ্গল হবে। তাই অবিলম্বে নতুন নির্বাচন দাবি করছি।    

মঙ্গলবার (০৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলরূমে জাতীয় মুক্তিমঞ্চ আয়োজিত ‘দেশের সার্বিক বিরাজমান পরিস্থিতি-উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। 

মান্না বলেন,  সারাদেশে ভয়াবহ বন্যার পানি নামা শুরু করেছে। বন্যার পানি যখন নামবে তখন কি পরিমাণ এডিস মশার জন্ম হবে সেটা কি বিবেচনা করেছেন? কার্যকর মশা মারার ওষুধ আমদানি করে মশা মারা যায়নি এ ভয়াবহ ব্যর্থতার জন্য আমি মনে করি স্বাস্থ্যমন্ত্রী ও দুই সিটি মেয়রের এখনই পদত্যাগ করা উচিত। 

‘ডেঙ্গু সম্পূর্ণ রকম নিয়ন্ত্রণে আছে’ স্বাস্থ্যমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে মান্না বলেন,  এই রকম মূর্খ, অকালকুষ্মাণ্ড, বিষ্ময়কর মানুষ আগে দেখিনি। কাজ করতে পারে না, শুধু কথা বলেন। এই রকম যারা ক্ষমতায় আছেন, তাদের হাতে দেশতো নিরাপদ নয়, আমি আপনিও নিরাপদ নই। 

নাগরিক ঐক্যর আহ্বায়ক বলেন, কার্যকর ওষুধ কেনার জন্য প্রধানমন্ত্রীকে নির্দেশ দিতে হয়েছে ! বিশেষ গুরুত্বপূর্ণ মন্ত্রী, দলেরও বিশেষ দায়িত্বে আছেন নাম বলতে চাই না আমার বন্ধু মানুষ, তিনি বলেছেন, উনি (প্রধানমন্ত্রী) ওখান থেকে প্রতিদিন নাকি নজর রাখছেন ডেঙ্গুর কি পরিস্থিতি। আমি অবাক হয়ে যাই লন্ডন থেকে এডিস মশা কোথায় ডিম পারে সেটা কি দেখা যায় নাকি? আমার কাছে খুবই দুঃখ লাগে যে ওষুধ কেনার জন্য কি প্রধানমন্ত্রীর নির্দেশ লাগে? তাহলে প্রধানমন্ত্রী থাকলেইতো হয়, বাকি এই ‘সঙ’ গুলোর দরকার কী? 

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহম্মদ ইবরাহিমের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মুক্তিমঞ্চের  আহবায়ক ড. কর্নেল অব. অলি আহমদ বীর বিক্রম। অন্যদের মধ্যে বক্তব্য দেন- এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, সাবেক সচিব মোফাজ্জল করিম, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট এহসানুল হুদ, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম-মহাসচিব মুফতি মনির হোসাইন কাসেমী, কল্যাণ পার্টির সিনিয়র সহসভাপতি শাহিদুর রহমান তামান্না, যুগ্ম-মহাসচিব রাশেদ ফেরদৌস প্রমুখ।


টিএস/টিএফ
 

আরও পড়ুন