• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ১৪, ২০১৯, ১২:০৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৪, ২০১৯, ১২:১০ পিএম

ঈদুল আজহার ছুটি শেষ

প্রথম কর্মদিবসে ছুটির আমেজ সচিবালয়ে 

জাগরণ প্রতিবেদক
প্রথম কর্মদিবসে ছুটির আমেজ সচিবালয়ে 


ঈদুল আজহার ৩ দিনের ছুটি শেষে সচিবালয়ে আজ সব দপ্তর খুললেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি খুবই কম। আর এ কারণেই প্রথম কর্মদিবসে প্রশাসনের কেন্দ্রবিন্দুতে ফেরেনি কর্মচাঞ্চল্য। কর্মকর্তা-কর্মচারীদের অধিকাংশই ঈদের ছুটি শেষে এখনও রাজধানীতে ফেরেননি। কেউ কেউ ফিরলেও আসেননি কর্মস্থলে। 

বুধবার (১৪ আগস্ট) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত সচিবালয়ের বিভিন্ন দপ্তরে সরেজমিন এমন চিত্রই দেখা গেছে।

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সচিবালয়ের বিভিন্ন দপ্তর ঘুরে দেখা গেছে, পানি সম্পদ মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, তথ্য অধিদফতর, ভূমি মন্ত্রণালয়, জন প্রশাসন মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম, পাট ও বস্ত্র, টেলিযোগাযোগ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতি খুবই কম। অনেক কক্ষেরই চেয়ার টেবিল ফাঁকা পড়ে থাকতে দেখা যায়। যারাও এসেছেন তারা ঈদ শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত সময় অতিবাহিত করে আবার দুপুরের মধ্যেই সচিবালয় ত্যাগ করেন।

সকাল থেকে সচিবালয়ে মূল ফটকে, গেটগুলোতে ছিলো সুনসান নীরবতা। স্বাভাবিক কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারী, আমলাদের পদচারণায় মুখরিত থাকলেও ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে ছিলো নিস্তব্ধতা। ফাঁকা সচিবালয়ে ছিলো না গাড়ির হর্ণের বিরক্তিকর শব্দ। আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদেরও তেমন কর্ম ব্যস্ততা ছিলো না। দর্শনার্থীর ভিড়ে যেখানে লোকজনে ঠেলাঠেলি করত সেই দর্শনার্থী কক্ষ ছিলো ফাঁকা।

তবে যারাই প্রথম কর্মদিবসে এসেছেন সচিবালয়ে তাদের সবাইকে ঈদ শুভেচ্ছা বিনিময় আর কুশলাদিতে সময় পার করতে দেখা গেছে। এদিন অফিসের খুব একটা কাজ কর্ম হয়নি বলেও জানান তারা। ঈদের ছুটি কম হওয়ায় অনেকেই ছুটি নিয়েছেন। তাই সচিবালয়ে কর্মচাঞ্চল্য ফিরতে দুই একদিন লাগতে পারে বলে জানিয়েছেন উপস্থিত কর্মকর্তারা।

এমএএম/আরআই

আরও পড়ুন

Islami Bank