• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৮, ২০১৯, ০৮:৩২ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৮, ২০১৯, ১২:০৫ পিএম

আরও এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনারের!

আরও এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনারের!
ঢাকা মহানগর পুলিশ- ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

........................................................

ডিএমপি কমিশনার হিসেবে রেকর্ড সময় দায়িত্ব পালন করেছেন আছাদুজ্জামান মিয়া

........................................................

ঢাকা মহানগর পুলিশ- ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার চাকরির মেয়াদ আবারও বাড়ানো হচ্ছে। এবার দ্বিতীয় দফায় একমাস নয়, বাড়তে পারে আরও এক বছর। সবকিছু চূড়ান্ত হবে সেপ্টেম্বরের ১০ তারিখের আগেই। এমনটাই গুঞ্জন উঠেছে পুলিশ সদর দফতরে।

১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয় ডিএমপি কমিশনারে চাকরির মেয়াদ। ঈদের ছুটির মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত বলা হয়, ‘বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা আছাদুজ্জামান মিয়াকে তার অবসর-উত্তর ছুটি বাতিলের শর্তে আগামী ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত অথবা যোগদানের তারিখ থেকে এক মাস (৩০ দিন) মেয়াদে ডিএমপির পুলিশ কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।’

আছাদুজ্জামান মিয়া ২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপি কমিশনার হিসেবে যোগ দেন। মেয়াদ শেষ হয় ১৩ আগষ্ট। তারপরেই তার চাকরির মেয়াদ  এক মাস বাড়ানো হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে রেকর্ড সময় দায়িত্ব পালন করেছেন তিনি।  

চাকরির মেয়াদ শেষ হওয়ার পরেও আছাদুজ্জামান মিয়ার চুক্তিভিত্তিক নিয়োগ নিয়ে বিভিন্ন মহলে নানা গুঞ্জন-আলোচনা চলছে। তবে সংশ্লিষ্টরা জানান, চাকরির মেয়াদ শেষ হওয়ার পরেও যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আছাদুজ্জামান মিয়াকে এক মাসের জন্য নিয়োগ দেয়া হয়েছে। দ্বিতীয় দফায় আরও ১১ মাস বাড়তে পারে বলে গুঞ্জন রয়েছে।

আছাদুজ্জামান মিয়ার উত্তরসূরি কে হচ্ছেন, এ নিয়েও সংশ্লিষ্ট মহলে চলছে নানা গুঞ্জন-আলোচনা। 

এইচএম/এসএমএম

আরও পড়ুন