• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ০৪:০৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ০৪:২১ পিএম

আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে সেতুমন্ত্রীর আহ্বান 

আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে সেতুমন্ত্রীর আহ্বান 
সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের -ছবি : জাগরণ

বুয়েট শিক্ষার্থী ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়া হয়েছে, তাহলে এখনো আন্দোলন কেন। যেহেতু সরকার তড়িৎ ব্যবস্থা নিয়েছে, সব দাবি মেনে নেয়া হয়েছে। তাই আন্দোলনরত শিক্ষার্থীদের বলবো, তোমরা ক্লাসে ফিরে পড়াশুনায় মনোনিবেশ করো।  

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

কাদের বলেছেন, নৃশংস এই হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সবাইকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। কারো দাবিতে নয়, আমাদের বিবেকের তারণায় দ্রুত পদক্ষেপ নিয়েছি। ঘটনার পরপরই  প্রধানমন্ত্রী আইজিপিকে ডেকে কঠোর নির্দেশনা দেন। 

তিনি বলেন, ফাহাদ হত্যাকাণ্ড সরকার ও দলের জন্য  বিব্রতকর। কারণ ক্ষমতাসীন দলের ব্যানারে এটি ঘটেছে। তবে সেজন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে দায়ী করা ঠিক নয়। যারা অপরাধী তাদের সেভাবেই বিচার হবে। গুটি কয়েকের দায়ভার গোটা পার্টি নেবে না। তবে সরকার ক্ষমতায় আছে, তাই দায় নিতে হবে। এর মাধ্যমে সরকারের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

ওবায়দুল কাদের বলেন,ফাহাদ হত্যাকাণ্ডকে ইস্যু বানাচ্ছে বিএনপি। ফাহাদ হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ নেই তাদের (বিএনপি)। এটাকে তারা আন্দোলনের ইস্যু বানাতে চাইছে। এটা নিয়ে তারা আন্দোলন করতে চায়। নইলে তারা এটি নিয়ে কেন উস্কানি দিচ্ছে।

বিএনপি বলেছে তারা দাবি আদায়ে হার্ডলাইনে যাবে, এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, তারা হার্ডলাইনে গেলে গণতন্ত্রের জন্য ভালো, হার্ডলাইনের পক্ষে আমরা।

ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছে দাবি করে তিনি বলেন, এ ঘটনায় শুধু নিন্দা নয়, তড়িৎ ব্যবস্থা নেয়া হয়েছে। আগে কখনো এতো তড়িৎ ব্যবস্থা কেউ নেয়নি। ফাহাদের পরিবার গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। সেখানে প্রধানমন্ত্রী তাদের বলেছেন, যতদ্রুত সম্ভব অপরাধীদের বিচার হবে। আইনমন্ত্রীকেও বলেছেন যতো দ্রুত সম্ভব অপরাধীদের বিচার করতে হবে। 

ওবায়দুল কাদের বলেন, ফাহাদের ঘটনার সঙ্গে যারা জড়িত আমার মতে তাদের মৃত্যুদণ্ড হওয়া উচিত, আদালত সে বিষয়ে সিদ্ধান্ত নেবে। কিন্তু সেখানে তো কয়েকজন মেধাবী ঝড়ে গেল। এটা তো দেশের জন্য ক্ষতিকর।

এমএএম/একেএস

আরও পড়ুন