• ঢাকা
  • মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ০৩:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০৩:৫৩ পিএম

বুলবুল মোকাবিলায় আর্মড ফোর্সেস ডিভিশনকে প্রস্তুত থাকার নির্দেশ 

জাগরণ প্রতিবেদক
বুলবুল মোকাবিলায় আর্মড ফোর্সেস ডিভিশনকে প্রস্তুত থাকার নির্দেশ 
ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সচিবালয়ে বৈঠক অনুষ্ঠিত- ছবি: জাগরণ

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় আর্মড ফোর্সেস বিভাগকে প্রস্তুত থাকতে বলা হয়েছে বলে জানিয়েছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা এনামুর রহমান।

শনিবার (৯ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায়  আয়োজিত বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় প্রস্তুতি নিয়ে বৈঠক করেন দূর্যোগ মোকাবিলায় গঠিত কমিটি।

বৈঠকে ত্রাণ প্রতিমন্ত্রী ছাড়াও  ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি তাজুল ইসলাম, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর দপ্তরের সচিব সাজ্জাদুল হাসান, ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, তথ্য সচিব আবদুল মালেক, স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামসহ আবহাওয়া বিভাগ ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বৈঠক শেষে প্রতিমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড়ের ভয়াবহতার আশংকায় আর্মড ফোর্সেস ডিভিশনকে সার্বিক প্রস্তুত থাকতে বলা হয়েছে। ত্রাণ মন্ত্রণালয়, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও সিপিপির সকল কর্মকর্তাদের ছুটি ইতিমধ্যেই বাতিল করা হয়েছে। 

তিনি বলেন, উপকূলীয় ১৩টি জেলায় ৭টি জোনের ৪১ টি উপজেলার ৩৫০টি ইউনিয়নের ৩,৬৮৪টি ইউনিটে মোট ৫৫ হাজার ৫ শত ১৫ জন সেচ্ছাসেবককে প্রস্তুত রাখা হয়েছে। এরা সময় সময় সরকারের  আবহাওয়া অধিদপ্তরের সতর্কতা সংকেত প্রচার করছে।

এমএএম /বিএস