• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০১৮, ০৭:৫২ পিএম

বিএসএমএমইউ’এ ভর্তি হলেন লতিফ সিদ্দিকী

বিএসএমএমইউ’এ ভর্তি হলেন লতিফ সিদ্দিকী

 

অবস্থা গুরুতর না হওয়ায় আওয়ামী লীগের সাবেক প্রেডিয়াম সদস্য ও টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিনে রাখা হয়েছে।

বুধবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে বিএসএমএমইউতে আনার পর প্রথমে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) ও পরে কেবিনে স্থানান্তর করা হয়েছে বলে হাসপাতালের দায়িত্বশীল একটি সূত্র দৈনিক জাগরণকে নিশ্চিত করেছে।

তিনি বিএসএমএমইউ এর হৃদরোগ বিভাগের অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জীর অধীনে ভর্তি আছেন।

আরও জানার জন্য বিএসএমএমইউ এর পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও সাড়া মেলেনি।

দায়িত্বশীল সূত্রটি জানায়, লতিফ সিদ্দিকী অসুস্থ, তবে সিসিইউতে রেখে চিকিৎসা প্রদানের মতন গুরুতর অসুস্থ নন। এজন্যই তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তার প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। প্রয়োজনে তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠনও করা হবে বলে জানায় সূত্রটি।

গত ১৬ ডিসেম্বর সকালে উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের সড়াতৈল এলাকায় নির্বাচনী প্রচারণার সময় আব্দুল লতিফ সিদ্দিকীর কর্মী সমর্থকদের ওপর হামলা ও চারটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় কালিহাতী থানার ওসির প্রত্যাহারসহ তিন দফা দাবিতে জেলা রিটার্নিং কর্মকর্তার অফিসের সামনে কর্মী-সমর্থকদের নিয়ে ওইদিন দুপুর থেকে অবস্থান ধর্মঘট পালন করছিলেন লতিফ সিদ্দিকী। সেখানেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

বুধবার দুপুর ২টার দিকে অসুস্থ লতিফ সিদ্দিকীকে বহনকারী টাঙ্গাইল জেনারেল হাসপাতালের অ্যাম্বুলেন্স বিএসএমইউ'র উদ্দেশে রওয়ানা দেয়।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে আব্দুল লতিফ সিদ্দিকী অসুস্থ হলে জেলা রিটার্নিং কর্মকর্তার নির্দেশে তিন সদস্যের মেডিক্যাল টিম তার স্বাস্থ্য পরীক্ষা করেন। মেডিক্যাল টিমের পরামর্শে লতিফ সিদ্দিকীকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ মোফাজ্জল হোসেন তুষার জানিয়েছেন, না খেয়ে থাকার কারণে তার শরীর দুর্বল, রক্তচাপ কমে যাচ্ছে। চিকিৎসা না পেলে বড় ক্ষতির আশঙ্কা আছে।

এরপর লতিফ সিদ্দিকীকে হাসপাতালে ভর্তি ও পরে উন্নত চিকিৎসার জন্য বিএসএমএমইউতে পাঠানো হয়।

আরএম/আরআই