• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০১৯, ১১:৩২ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৬, ২০১৯, ১২:২৬ পিএম

বিজয় দিবসের কুচকাওয়াজে সালাম গ্রহণ করছেন রাষ্ট্রপতি

বিজয় দিবসের কুচকাওয়াজে সালাম গ্রহণ করছেন রাষ্ট্রপতি
কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ -ছবি : টিভি থেকে নেয়া 

মহান বিজয় দিবস উপলক্ষে তেজগাঁও পুরনো বিমানবন্দরের জাতীয় প্যারেড স্কয়ারে  সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বিএনসিসি, বর্ডার গার্ড বাংলাদেশ, পুলিশ, র‌্যাব, আনসার ও ভিডিপি, কোস্টগার্ড, কারারক্ষী এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে গঠিত বাহিনীর বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হচ্ছে

কুচকাওয়াজ রাষ্ট্রপতি আবদুল হামিদ সালাম গ্রহণ করছেন। এর আগে তিনি কুচকাওয়াজ পরিদর্শন করেন। দর্শক সারিতে বসে অনুষ্ঠান উপভোগ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছলে তাদের স্বাগত জানান তিন বাহিনী প্রধান। 

বিমানবাহিনীর ফ্লাইপাস্ট, উড়ন্ত হেলিকপ্টার থেকে রজ্জু বেয়ে অবতরণ, প্যারাস্যুট জাম্প ও বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কিত যান্ত্রিক বহর প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে কুচকাওয়াজে।

অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও বিটিভি ওয়ার্ল্ড সরাসরি সম্প্রচার করছে।

এর আগে মহান বিজয় দিবসে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ৬টা ৩৩ মিনিটে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এর কিছুক্ষণ পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় বিউগলে বেজে ওঠে করুন সুর। তিন বাহিনীর একটি সুসজ্জিত দল গার্ড অব অনার দেন। এ সময় এক মিনিট নীরবতা পালন করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর প্রধান বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনার, মন্ত্রিপরিষদের সদস্য ও সামরিক-বেসামরিক কর্মকর্তারা স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান।

পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের জন্য জাতীয় স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেয়া হয়।

এসএমএম