• ঢাকা
  • সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২০, ০৪:১২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০২০, ০৪:১২ পিএম

অপশক্তির হুঙ্কারে পথ হারাবে না বাংলাদেশ: বাবলা

জাগরণ প্রতিবেদক
অপশক্তির হুঙ্কারে পথ হারাবে না বাংলাদেশ: বাবলা

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক অপশক্তির হুঙ্কারে পথ হারাবে না।”

শনিবার দুপুরে রাজধানীর ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর নির্মিতব্য ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি। দ্রুত বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন ও ভাস্কর্য শিল্পবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে গণজাগরণ গড়ে তোলার লক্ষ্যে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাবলা বলেন, “বীর বাঙালি যখন মহান একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতা অর্জনের সুবর্ণ জয়ন্তী পালন করছে, ঠিক সেই মুহূর্তে দেশের শিল্প সংস্কৃতি ও ঐতিহ্যবিরোধী গোষ্ঠী আবারও পবিত্র ধর্মকে অপব্যবহার করে একাত্তরের মতো ফণা তুলে বাঙালির উন্নয়ন অগ্রগতির বাধাগ্রস্থ করার অপচেষ্টা করছে। কিন্তু কোনো সাম্প্রদায়িক অপশক্তি হুঙ্কারে পথ হারাবে না ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশ।

বাবলার দাবি, বিশ্ব দরবারে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা ক্ষুণ্ণ করার অপচেষ্টা চলছে। তবে একাত্তরের মতো ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক শক্তিকে জনগণ মোকাবেলা করবে জানিয়ে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বলেন, “সমৃদ্ধ ও বিশ্ব দরবারে অসাম্প্রদায়িক বাংলাদেশের যে উজ্জ্বল ভাবমূর্তি বিরাজমান তা বিনষ্ট করার অপচেষ্টা চলছে। কিন্তু একাত্তরে পুরো বাঙালি জাতি বঙ্গবন্ধুর নেতৃত্বে পাক হানাদার বাহিনীর পাশাপাশি তাদের দোসরদের পরাজিত করেছিল, ঠিক তেমনি এবারও বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে ফণা তোলা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিরোধ করার জন্য দেশের সকল শুভবুদ্ধি সম্পন্ন, ধর্মপ্রাণ ও প্রগতিশীল জনতা ঐক্যবদ্ধ রয়েছে।”  

মানববন্ধন কর্মসূচিতে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু এমপি, ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম, সংরক্ষিত কাউন্সিলর নাজমা খোকন, জাপা কেন্দ্রীয় নেতা সুজন দে, শেখ মাসুক রহমানসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।