• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ২, ২০২১, ০২:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২১, ০২:৫৮ পিএম

‘বিপ্লবের নামে মাঠ ঘোলা করার চেষ্টা করবেন না’

‘বিপ্লবের নামে মাঠ ঘোলা করার চেষ্টা করবেন না’

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ রূপান্তরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। 

মঙ্গলবার দুপুর ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি থেকে মিছিলটি বের হয়ে শহীদ মিনার ঘুরে রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, “আমরা সর্বদাই বাংলাদেশে স্বাধীনতা এবং সংবিধানের ওপর বিশ্বাসী। বাংলাদেশে যখন আজ এ উন্নয়ন দেখতে পেয়েছি, স্বল্পোন্নত দেশ থেকে উন্নত দেশে অবস্থান করে নিয়েছে, পুলিশ বাহিনীর ওপরে ছাত্রদলের গুণ্ডারা হামলা করেছে।”

কারাগারে লেখক মুশতাক আহমেদ মৃত্যু ও ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে সাম্প্রতিককালে প্রগতিশীল ছাত্রদের আন্দোলন সম্পর্কে লেখক বলেন, “সকল যৌক্তিক আন্দোলনে, সকল যৌক্তিক বিপ্লবে বাংলাদেশ ছাত্রলীগ সবার আগে ছাত্রসমাজের প্রতিনিধিত্ব করবে। কিন্তু কোনো ধরনের অসৎ উদ্দেশ্য নিয়ে বিপ্লবের নামে মাঠ ঘোলা করার চেষ্টা করবেন না।”