• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০২:২৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ০২:৩৪ পিএম

বিএনপি কৃত্রিম দরদ দেখাচ্ছে: কাদের

বিএনপি কৃত্রিম দরদ দেখাচ্ছে: কাদের

বিএনপি মানুষকে আগুনে পুড়িয়ে মেরে এখন কৃত্রিম দরদ দেখাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৪ মার্চ) সড়ক ও জনপথ অধিদপ্তরে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে আয়োজিত পর্যালোচনা সভা শেষে তিনি বিরোধী দলকে নিয়ে এই মন্তব্য করেন। নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যোগ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বেঁচে থাকার জন্য জনগণ হিমশিম খাচ্ছে—বিএনপি নেতাদের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি করোনাকালে দেশের অসহায় ও কর্মহীন মানুষের পাশে না দাঁড়িয়ে এখন মায়া কান্না কাঁদছে। তাদের এই কান্না লোক দেখানো।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি অভিহিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা আছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের আস্থার বাতিঘরে পরিণত হয়েছেন।”

সেতুমন্ত্রী আরও বলেন, “বিএনপির আমলে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল, তৎকালীন সরকার দুর্নীতির পৃষ্ঠপোষকতা করেছিল। বর্তমানে কেউ দুর্নীতি করে ছাড় পায় না। বড় নেতা বা জনপ্রতিনিধি হলেও তাকে জবাবদিহি করতে হয়।”

এ সময় যেসব নির্মাণাধীন সড়কের কাজ ঢিলেঢালাভাবে চলছে, সেগুলো দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। পাশাপাশি বর্ষার আগেই সারা দেশে চলমান সংস্কার কাজগুলোও শেষ করতে সংশ্লিষ্টদের তাগাদা দেন।

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প নিয়ে সেতুমন্ত্রী বলেন, “এটি আমাদের দুর্ভাবনার একটি প্রকল্প। এই প্রকল্প অনেক অর্জনকে ম্লান করে দিচ্ছে। ২০১২ সালে শুরু হওয়া এই প্রকল্পে সড়ক ও জনপথ (সওজ) অংশের অগ্রগতি মাত্র ৩৫ শতাংশ। এই ব্যর্থতা সম্মিলিত।”

সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে বিআরটিসহ বিভিন্ন চলমান প্রকল্প মানসম্মতভাবে দ্রুত শেষ করার কঠোর নির্দেশনা দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।