• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৫, ২০২১, ০৩:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৫, ২০২১, ০৩:৩০ পিএম

‘বিএনপির খুনের রাজনীতির স্বরূপ উন্মোচিত’

‘বিএনপির খুনের রাজনীতির স্বরূপ উন্মোচিত’

রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে তাদের এক নেতার বক্তব্যে দলটির খুনের রাজনীতির স্বরূপ উন্মোচিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৫ মার্চ) জাতীয় সংসদ ভবন এলাকায় অবস্থিত নিজের সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “রাজশাহীর বিভাগীয় সমাবেশে বিএনপি’র এক নেতা দেশে আরেকটি ১৫ আগস্ট ঘটানোর যে ঈঙ্গিতপূর্ণ ও উসকানিমূলক বক্তব্য দিয়েছেন তাতে দেশবাসী বিক্ষুব্ধ। এই বক্তব্যে বিএনপির ফ্যাসিবাদী মানসিকতা, ষড়যন্ত্র এবং খুনের রাজনীতির চরিত্র স্পষ্ট হয়ে উঠেছে।”

বিএনপি’র প্রতি প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি নেতার এ বক্তব্যের বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা ও রাজশাহী মহানগর আওয়ামী লীগ প্রতিবাদ জানায়। কিন্তু বিএনপির পক্ষ থেকে এর কোনো সুস্পষ্ট বক্তব্য দেয়া হয়নি। তাহলে কি ধরে নেব এটি বিএনপির দলীয় বক্তব্য? বিএনপি এ বিষয়ে তাদের বক্তব্য স্পষ্ট করবে এটাই জনগণের আশা।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতার এই বক্তব্য থেকে স্পষ্ট বোঝা যায় দলটি এখনও ষড়যন্ত্রের রাজনীতি করছে। এ ষড়যন্ত্রের জাল দেশ-বিদেশে বিস্তৃত। তাদের বক্তব্য লন্ডনের ছক অনুযায়ী গোপন পরিকল্পনা বাস্তবায়নের অংশ কিনা তা খতিয়ে দেখা হবে।”

রাজশাহী জেলা আওয়ামী লীগ ইতোমধ্যে বিএনপি নেতার এই বক্তব্য প্রত্যাহারে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে। বিএনপি’র কেন্দ্রীয় নেতারা এ বিষয়ে তাদের অবস্থান স্পষ্ট করবেন বলে আশা করেন ওবায়দুল কাদের।

জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন হবে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই বক্তব্যের প্রেক্ষিতে সেতুমন্ত্রী বলেন, “বছরের পর বছর ধরে আমরা বিএনপির এমন হুমকি-ধামকি শুনে আসছি। তাদের আন্দোলন ও সরকার পতনের ঘোষণার এক যুগ পার হয়ে গেছে। কিন্তু জনগণ এখনো রাজপথে কোনো আন্দোলন দেখতে পায়নি।”