• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১, ১২:১৪ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০২১, ১১:১৯ এএম

শপিং মল খোলার ঘোষণা আসতে পারে

শপিং মল খোলার ঘোষণা আসতে পারে

করোনা সংক্রমণ রোধে সরকারের কঠোর বিধিনিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে শপিং মল ও দোকানপাট খুলে দেওয়ার ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন দোকান মালিক সমিতির নেতারা।

সোমবার ( ১৯ এপ্রিল) প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের বরাত দিয়ে দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন এ কথা জানান।

হেলাল উদ্দিন বলেন, “সরকারের শীর্ষ পর্যায়ের সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে। আমরা চেষ্টা করছি ঈদের আগে মার্কেট খোলার। আগামী ২৪ এপ্রিলের মধ্যেই দোকানপাট ও শপিং মল খুলে দেওয়ার বিষয়ে ঘোষণা হতে পারে। সরকারের ঘোষণার পরই আমরা দোকান খুলব।”

বৈঠকে দেশের পরিস্থিতি নিয়েও কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, “সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা বলেছেন, করোনার আগের যে ভেরিয়েন্ট ছিল তা সংক্রমণ হলে চিকিৎসা নেওয়ার সময় পেত। কিন্তু নতুন ধরনের এই করোনায় সংক্রমণ হলে মানুষ আগে থেকে বুঝতে পারে না। আবার রিপোর্ট পজেটিভ আসার সঙ্গে সঙ্গেই অনেকে মারা যাচ্ছেন।”

“এই অবস্থায় দোকান বা শপিং মল খোলা রাখাটাও অনেক ঝুঁকির বিষয়। তারপরও আমাদের ব্যবসা করতে হবে। সতর্কতার সঙ্গে সবকিছু করা ভালো।”

দোকান ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, “করোনার এই সংক্রমণ আমাদের কমিয়ে আনতে হবে। আপনারা আর কয়টা দিন একটু ধৈর্য ধরেন। একটু কষ্ট হবে। তবে সংক্রমণ কমলেই সব খুলে দেওয়া হবে।”

এদিকে মন্ত্রিপরিষদ বৈঠকে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত হয়। প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার জানান, ২২ থেকে ২৮ এপ্রিল এই লকডাউন কার্যকর থাকবে।