• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১, ১১:০৫ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০২১, ১১:১৫ এএম

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক 

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক 

হেফাজতে ইসলামের নেতাদের একটি প্রতিনিধিদল রাজধানীর ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের বাসায় যান। সোমবার (১৯ এপ্রিল) রাতে তারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।

বৈঠক সূত্র জানায়, হেফাজত নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছেন, তাদের কোনো আন্দোলনের কর্মসূচি সরকারের বিরুদ্ধে ছিল না। হেফাজতের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে ঢালাওভাবে গ্রেপ্তার করা হচ্ছে। হেফাজত নেতা-কর্মীরা মাদ্রাসা খুলে দিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন। 

হেফাজত নেতাদের সাক্ষাতের বিষয়টি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী এক গণমাধ্যমকে বলেন, “পুলিশ নিরীহ কাউকে হয়রানি করছে না। যারা ভাঙচুর–সহিংসতায় জড়িত, শুধু তাদের গ্রেপ্তার করা হচ্ছে। আর মাদ্রাসা খুলে দেওয়া বা বন্ধের সিদ্ধান্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একার কোনো বিষয় নয়।”

সাক্ষাতের আগে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় সামনে হেফাজত নেতারা বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে ছিলেন। অনুমতি পেলে তারা বাসায় যান। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মাওলানা নূরুল ইসলাম জিহাদী, হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকের ভাই মাওলানা মাহফুজুল হক, মাওলানা আতাউল্লাহ হাফেজী প্রমুখ। বৈঠকে পুলিশের কয়েকজন কর্মকর্তাও ছিলেন বলে জানা যায়।